ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী
Published : Thursday, 28 April, 2022 at 3:11 PM
ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রীসংক্ষিপ্ত সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। বৃহস্পতিবার দুপুর ২টা ১৫ মিনিটে রাজধানীর কুর্মিটোলার বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার বলা হয়, সফরকালে জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

দুদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছরপূর্তি উপলক্ষ্যে উচ্চপর্যায়ে ঘন ঘন সফর বিনিময়ের অংশ হিসাবে জয়শঙ্করের সফরকে বিবেচনা করা হচ্ছে। ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সর্বশেষ বাংলাদেশ সফর ২০২১ সালের মার্চে অনুষ্ঠিত হয়।

ঢাকায় কূটনৈতিক সূত্রে জানা যায়, জয়শঙ্কর বিকাল ৪টায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র হস্তান্তর করবেন। বিকাল ৫টায় ফরেন সার্ভিস একাডেমিতে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক হবে।

রাতে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সম্মানে নৈশভোজের আয়োজন করবেন। শুক্রবার সকালে জয়শঙ্কর ঢাকা ত্যাগ করবেন।