ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেবিদ্বারে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
শাহিন আলম
Published : Friday, 22 April, 2022 at 6:46 PM
দেবিদ্বারে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ দেবিদ্বারে কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মিশুক পরিবহনের শ্রমিকরা। এসময় কুমিল্লা সিলেট মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 
দেবিদ্বার পৌর এলাকার ৭ স্থানে অবৈধভাবে জোর করে জিবি আদায় ও দিতে ব্যর্থ হলে মারধোরের  প্রতিবাদে এ বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে শ্রমিকরা।  পরে প্রায় ১ ঘন্টা পর দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ ওসি মো. আরিফুর রহমান ঘটনাস্থলে এসে শ্রমিকদের সাথে একাত্মতা প্রকাশ করেন এবং  তাদের দাবির বিষয়ে সুষ্ঠু সমাধান করা হবে বলে আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শ্রমিকরা। 
প্রতিবাদ বিক্ষোভে শ্রমিকরা বলেন,  পৌর এলাকার ৭ টি স্থানে অবৈধভাবে মিশুক পরিবহন শ্রমিকদের কাছ থেকে জিবি আদায় করা হয়। জিবির রিসিট দেখিয়ে তারা বলেন,  দৈনিক ২০০ থেকে ৩০০ টাকা যদি একজন মিশুক চালক জিবি দিতে হয় তাহলে সে তার পরিবার নিয়ে কিভাবে চলবে।  সড়কে এ অনিয়ম চাঁদাবাজি  বন্ধ করতে হবে।  তা না হলে সকল শ্রমিকরা মিলে দুর্বার প্রতিরোধ গড়ে তুলবে । দেবিদ্বারে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
পৌরসভা রিক্সা ভ্যান অটো শ্রমিক সংগঠনের সভাপতি মো. আবদুল হালিম বলেন, সড়কে প্রতিদিন বিভিন্ন নির্যাতনের শিকার হয় শ্রমিকরা। থানায় লিখিত অভিযোগ দিয়েছি,  এরপরও তাঁরা বেপরোয়া।  জোর করে গাড়ির চাবি নিয়ে আটক রেখে অকথ্য ভাষায় গালাগালি করে। 
 পৌর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. আল আমিন বলেন,  পান্নারপুলসহ পৌর এলাকার ৭টি স্থানে জোর করে  মিশুক পরিবহন থেকে চাঁদা আদায় করা হয় না দিলে চালকদের মারধোর করে।  এসময় উপস্থিত ছিলেন, সেলিম সরকার,  সাদ্দাম,  রুবেল সরকার,  আবদুল কাদের প্রমুখ। 

দেবিদ্বার  থানার অফিসার ইনচার্জ ওসি মো. আরিফুর রহমান বলেন, শ্রমিকরা কুমিল্লা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ  করেছে। পুলিশ গিয়ে অবরোধ তুলে যানবাহন চলাচলে স্বাভাবিক করেছে। আমি শ্রমিকদের সাথে কথা বলেছি, তাদের দাবি যৌক্তিক। সড়কে চাঁদা আদায় বন্ধের সব রকম ব্যবস্থা করা হবে।