ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
243
উত্তর বারিধারায় হোঁচট খেল বিবর্ণ শেখ জামাল
Published : Thursday, 2 December, 2021 at 12:00 AM
উত্তর বারিধারার বিপক্ষে যেন অচেনা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব! আগের ম্যাচে দাপুটে জয় পাওয়া দলটি এ ম্যাচে থাকল নিজেদের ছায়া হয়ে। বিক্ষিপ্ত কিছু আক্রমণ করল বটে, কিন্তু সেগুলোও ধারহীন। প্রথমার্ধে উজ্জীবিত ফুটবল খেলা উত্তর বারিধারা রুখে দিল স্বাধীনতা কাপের ২০১৩ সালের রানার্সআপদের।
কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বুধবার ‘বি’ গ্রুপে দুই দলের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনীকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ পর্বে যাত্রা শুরু করেছিল শেখ জামাল। নিজেদের প্রথম ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে ১-০ গোলে হেরেছিল উত্তর বারিধারা।
দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে কোয়ার্টার-ফাইনালের পথে ভালোভাবেই আছে শেখ জামাল। ১ পয়েন্ট পেলেও আশা বেঁচে আছে উত্তর বারিধারার।
প্রথম ম্যাচে এক বিদেশি নিয়ে খেলা উত্তর বারিধারার খোলনলচে পাল্টে যায় একাদশে তিন বিদেশি মিশরের ফরোয়ার্ড মোস্তফা মাহমুদ, উজবেকিস্তানের মিডফিল্ডার ইভজেন্তি কোচনেভ ও ডিফেন্ডার সাইদোস্তোন ফজিলভকে পাওয়ায়। শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকে দলটি। কিন্তু তাদের ফিনিশিংয়ের দুর্বলতা ফুটে ওঠে বারবার।
দশম মিনিটে সুযোগ পায় উত্তর বারিধারা। কিন্তু বক্সের ভেতরে ঢুকে অধিনায়ক সামিন ইয়াসার জোরালো শট পেরুতে পারেনি রক্ষণের বাধা। চার মিনিট পর উজবেকিস্তানের ডিফেন্ডার ফজিলভের ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান শেখ জামাল গোলরক্ষক নাঈম মিয়া।
সপ্তদশ মিনিটে অনাকাঙ্ক্ষিত ঘটনায় উত্তেজনা ছড়ায়। ভালিজনোভ ওতাবেককে একবার দুই হাত দিয়ে স্বজোরে চাপ দেওয়ার পর কনুই দিয়ে গুঁতো মেরে বসেন উত্তর বারিধারার পাপন সিং। রেফারি পরিস্থিতি ঠাণ্ডা করেন পাপনকে হলুদ কার্ড দিয়ে। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই উত্তর বারিধারার মোস্তফা মাহমুদকে কড়া ট্যাকল করে হলুদ কার্ড দেখেন ওতাবেক।
প্রথমার্ধের শেষ দিকে শেখ জামালের আক্রমণে কিছুটা ধার ফিরে। কিন্তু সোহেল রানার ক্রসে গোলমুখ থেকে দুর্বল হেডে গোলরক্ষক সাইফুল ইসলাম খানের হাতে বল তুলে দিয়ে প্রথম ভালো সুযোগটি নষ্ট করেন সোহানুর রহমান সোহান।
দ্বিতীয়ার্ধে আবারও সেই ধারহীন শেখ জামাল। উত্তর বারিধারা প্রথমার্ধের উজ্জীবিত ফুটবলও যেন ঝিমিয়ে পড়ে। এরই মধ্যে ৮০তম মিনিটে শেখ জামালের মোহাম্মদ আতিকুজ্জামানের ক্রসে গাম্বিয়ার ফরোয়ার্ড সলোমন কিংয়ের দুর্বল হেড জমে যায় গোলরক্ষকের গ্লাভসে। আট মিনিট পর বক্সের একটু বাইরে থেকে উজবেকিস্তানের এই ফরোয়ার্ডের ফ্রি কিক ক্রসবার কাঁপিয়ে ফিরলে জয়সূচক গোল পাওয়া হয়নি গত লিগে রানার্সআপ হওয়া শেখ জামালের।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};