ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
500
চায়ের ব্যবসা বিক্রি করে দিচ্ছে ইউনিলিভার
Published : Tuesday, 23 November, 2021 at 1:58 PM
চায়ের ব্যবসা বিক্রি করে দিচ্ছে ইউনিলিভারচায়ের ব্যবসা থেকে নিজেদের গুটিয়ে নিচ্ছে যুক্তরাজ্য ভিত্তিক ভোগ্যপণ্য প্রস্তুতকারক গ্রুপ ইউনিলিভার। এ লক্ষ্যে প্রাইভেট ইকুইটি গ্রুপ সিভিসি ক্যাপিটাল পার্টনারসের কাছে সাড়ে চারশ কোটি ইউরোর (৫১০ কোটি ডলার) বিনিময়ে চা ব্যবসা বিক্রি করে দিচ্ছে তারা।

এর মধ্যে লিপটন ও পিজি টিপস ব্র্যান্ড অন্তর্ভুক্ত রয়েছে।
রয়টার্স জানিয়েছে, চায়ের ব্যবসা থেকে নিজেদের গুটিয়ে নিয়ে অধিকতর লাভজনক ব্যবসা বাড়ানোর সুযোগ খুঁজছে বলে জানিয়েছেন ইউলিভারের প্রধান নির্বাহী অ্যালেন জোপ।

এক বিবৃতিতে তিনি বলেছেন, উচ্চতর প্রবৃদ্ধির ক্ষেত্রগুলোয় স্থানান্তর আমাদের কৌশলের একটি গুরুত্বপূর্ণ অংশ। একাটেরা চা বিভাগ বিক্রির সিদ্ধান্ত আমাদের আরও অগ্রগতিমূলক পরিকল্পনার বিষয়টি প্রদর্শন করে।

লিপটন, পাকা, টি২ ও টাজোসহ ৩৪টি ব্র্যান্ড নিয়ে গঠিত ইউনিলিভারের একাটেরা চা বিভাগ। গত বছর চা বিভাগ। বিভাগ থেকে তাদের আয় হয় প্রায় ২০০ কোটি ইউরো।
খবরে বলা হয়েছে, নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে ইউনিলিভারের চা ব্যবসা বিক্রির সিদ্ধান্ত আগামী বছরের দ্বিতীয়ার্ধে সম্পন্ন হবে। তাবে, ভারত, নেপাল ও ইন্দোনেশিয়ায় তাদের চা ব্যবসা এই পদক্ষেপের বাইরেই থাকেবে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};