ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
73
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত
Published : Monday, 20 September, 2021 at 12:00 AM
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। সফরের অংশ হিসেবে বিভিন্ন আন্তর্জাতিক ও দেশীয় সংস্থার তত্ত্বাবধানে ক্যাম্পে পরিচালিত বিভিন্ন প্রকল্পের পাশাপাশি রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন তিনি।
রবিবার (১৯ সেপ্টেম্বর) সকালে মার্কিন রাষ্ট্রদূতসহ তিন সদস্যের একটি প্রতিনিধি দল প্রথমে রোহিঙ্গা ক্যাম্প-৯-এ পৌঁছায়। সেখানে রাষ্ট্রদূত আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) পরিচালিত হাসপাতাল পরিদর্শন করেন।
পরে ক্যাম্প-১৮-এর জি/৪৪ ব্লকে অবস্থিত সেভ দ্য চিলড্রেনের অর্থায়নে ইপসা’র লার্নিং সেন্টার এবং আইওএমের সাইট ডেভেলপমেন্ট কাজ এবং বিডিআরসিএসের শেল্টার ও নন-ফুড আইটেম ডিস্ট্রিবিউশন পয়েন্ট পরিদর্শন করেন।
দুপুরে রোহিঙ্গা ক্যাম্প-৪-এ অবস্থিত হোপ হাসপাতালের জেনারেল ইউনিট ও করোনা ইউনিট পরিদর্শনে যান তিনি। সেখানে কর্মরত চিকিৎসক ও আগত রোগীদের সঙ্গে মতবিনিময় করেন রাষ্ট্রদূত। এছাড়াও তিনি ক্যাম্প-৪এক্স-এ অবস্থিত জিকে হাসপাতাল সংলগ্ন এমআরও পরিদর্শন করেন।
বিকাল ৩টায় মধুরছড়া বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ওয়্যারহাউজে সার্বিক কার্যক্রমের উপস্থাপনায় অংশগ্রহণ এবং ফায়ার মহড়া পরিদর্শন করেন তারা। পরে প্রতিনিধি দলটি বিকাল সাড়ে ৩টায় কক্সবাজারের উদ্দেশে রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন।
প্রভাবশালী কূটনীতিকের এ সফরকে কেন্দ্র করে ক্যাম্প এলাকায় সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী। ১৪ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে ছিল এপিবিএন সদস্যরা।
সফরকালে প্রতিনিধি দলের সদস্য মার্কিন নারী উদ্যোক্তা মিশেল রেনে এডেলম্যান, মার্শা মাইকেলসহ ইউএনএইচসিআর কর্মকর্তারা রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন।
এর আগে, শনিবার (১৮ সেপ্টেম্বর) উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ইউএনএফপিএ এবং ডব্লিউএফপির গণউন্নয়ন কেন্দ্র সংস্থার তত্ত্বাবধানে পরিচালিত ‘উইমেন লিড কমিউনিটি সেন্টার’ পরিদর্শন করেন মার্কিন রাষ্ট্রদূত।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};