ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
200
নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইএলও কনভেনশন বাস্তবায়নের দাবি
Published : Tuesday, 9 March, 2021 at 1:51 PM
নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইএলও কনভেনশন বাস্তবায়নের দাবি নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইএলও কনভেনশন-১৯০ অনুস্বাক্ষর ও বাস্তবায়নের দাবিতে রাজধানীতে মানববন্ধন ও সমাবেশ হয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, দেশের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে নারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখলেও নারী শ্রমিকরা এখনো শোষণ, বৈষম্য ও নির্যাতনের শিকার হচ্ছে। নারী-পুরুষের সম্মিলিত শ্রম ও মেধায় মানব সভ্যতা গড়ে উঠলেও শ্রম অধিকার ও সামাজিক মর্যাদা অর্জনের জন্য নারী সমাজকে এখনো লড়াই করতে হচ্ছে।

২০১৯ সালের জুন মাসে আইএলওর ১০৮তম শ্রম সম্মেলনে বিশ্বব্যাপী কর্মক্ষেত্রে সহিংসতা ও হয়রানি নিরসনে আইএলও কনভেনশন-১৯০ গৃহীত হয়।

ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতৃবৃন্দ এ সময় নারী সমাজের ওপর লিঙ্গভিত্তিক সহিংসতা, হয়রানি ও নির্যাতন বন্ধে এই কনভেনশন অনুস্বাক্ষর ও বাস্তবায়নের জন্য সরকারের প্রতি দাবি জানান। একইসঙ্গে সব ধরনের শোষণ, নির্যাতন ও বৈষম্যের বিরুদ্ধে নারী শ্রমিকদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার জন্য মানববন্ধন থেকে আহ্বান জানানো হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক সাহিদা পারভীন শিখার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যদের মধ্যে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সহ-সভাপতি মাহবুবুল আলম, সংগঠনটির দফতর সম্পাদক সায়েরা খাতুন, মোহাম্মদপুর থানা কমিটির সভাপতি হুমায়রা বেগমসহ প্রমুখ বক্তব্য দেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};