ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
53
কসবায় আওয়ামীলীগের দুইগ্রুপের  মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া
Published : Saturday, 6 March, 2021 at 12:00 AM
কসবা সংবাদদাতা: ব্রা??হ্মণবাড়িয়ার কসবায় এক বৎসর পর আইনমন্ত্রী এলাকায় আগমন উপলক্ষে দুই গ্রুপের শোডাউনকে কেন্দ্র করে শুক্রবার (৫ মার্চ) দুপুরে আইনমন্ত্রীর উপস্থিতে আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে দুই ঘন্টাব্যাপি ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় ব্যাংক ও ব্যবসা প্রতিষ্ঠান, ৪টি মোটরসাইকেলে অগ্নিসংযোগসহ ১০টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। সংঘর্ষ চলাকালে ব্যবসায়ীরা আতংকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে পথচারিসহ দিকবিদিক ছোটাছুটি করে নিরাপদ স্থানে আশ্রয় নেন। এ সময় পৌর শহরে প্রধান প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
জানা যায়, শুক্রবার কসবা উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করার জন্য স্থানীয় সংসদ সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে প্রবেশের সময় উপজেলা পরিষদের প্রধান ফটকে আওয়ামীলীগের দুই পক্ষের মধ্যে এ অপ্রীতিকর ঘটনা ঘটে। মন্ত্রী তার উপস্থিতিতে এ ন্যাক্কারজনক ঘটনায় ক্ষোভ প্রকাশ করে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করে অনুষ্ঠানস্থল ত্যাগ করে নিজ বাড়িতে চলে যান।
স্থানীয় সূত্রে জানা যায়, কসবা পৌরসভার নির্বাচন ৬ষ্ঠ দফায় হওয়ার কথা রয়েছে। ওই নির্বাচনের মনোনয়নকে কেন্দ্র করে বর্তমান মেয়র এমরান উদ্দিন ও কসবা উপজেলা যুবলীগ সভাপতি এম এ আজিজের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন যাবত অন্তঃদ্বন্দ্ব চলে আসছিল। পৌরসভা নির্বাচনকে সামনে রেখে  গতকাল শুক্রবার দুই গ্রুপের মধ্যে এ দ্বন্দ্ব প্রকাশ্য রূপ নেয়।
শুক্রবার আইনমন্ত্রী আনিসুল হক এলাকায় আগমন উপলক্ষে সকাল থেকেই দুই মেয়র মনোয়ন প্রার্থীর সমর্থকরা শোডাউন করছিল। মন্ত্রীর আসার ঠিক আগ মুহূর্তে উভয়পক্ষের সমর্থকদের স্লোগান স্লোগানে এলাকা মুখরিত হয়ে পড়ে। এক পর্যায়ে এক পক্ষের মোটর সাইকেল বহর অপর পক্ষের সমর্থকদের মিছিলে ঢুকে পড়লে সংঘর্ষের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে এ সংঘর্ষ পৌর এলাকা আড়াইবাড়ি, মোসলেমগঞ্জ বাজার ও কসবা পুরাতন বাজার এলাকায় ছড়িয়ে পড়ে। এ সময় মেয়র এমরান উদ্দিনের সমর্থকরা ৪টি মোটর সাইকেল অগ্নিসংযোগসহ ১০টি মোটর সাইকেল ভাংচুর করে। অপরদিকে অপর মেয়র মনোয়ন প্রার্থী যুবলীগ সভাপতি এম এ আজিজের সমর্থকরা পুরাতন বাজার সীমান্ত কমপ্লেক্স এলাকায় ওয়ালটন শোরুম, ব্যাংক এশিয়া ও ডাচ বংলা ব্যাংকসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে।
কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর ভূইয়া জানান, ব্রা??হ্মণবাড়িয়া থেকে অতিরিক্ত পুলিশ এনে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};