ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
292
কুমিল্লায় ভ্যাকসিন নিয়েছেন ১ লাখ ১৮ হাজার মানুষ
Published : Friday, 5 March, 2021 at 12:00 AM
কুমিল্লায় ভ্যাকসিন নিয়েছেন ১ লাখ ১৮ হাজার মানুষমাসুদ আলম।।
কুমিল্লায় প্রায় সোয়া লাখ মানুষ করোনাভাইরাস প্রতিষেধক ভ্যাকসিন নিয়েছেন। তারমধ্যে সবচেয়ে বেশি ভ্যাকসিন নিয়েছেন কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দারা। গত ৭ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত গত একমাসে কুমিল্লা জেলায় এক লাখ ১৮ হাজার ৭৭২ জন ব্যক্তি করোনাভাইরাস প্রতিষেধক ভ্যাকসিন নিয়েছেন। সর্বশেষ বৃহস্পতিবার (৪ মার্চ) ভ্যাকসিন নিয়েছেন দুই হাজার ৬৯৬ ব্যক্তি।
কুমিল্লা সিভিল সার্জন অফিস সূত্রে জানান যায়, কুমিল্লা জেলার ১৭টি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সসহ ২৪টি টিকা কেন্দ্রে গত ৭ ফেব্রুয়ারি একযোগে ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করা হয়। ওই দিন থেকে বৃহস্পতিবার (৪ মার্চ) পর্যন্ত জেলায় এক লাখ ১৮ হাজার ৭৭২ জন ব্যক্তি ভ্যাকসিন নেন। ভ্যাকসিন নেয়া ব্যক্তিদের মধ্যে ৭৩ হাজার ৪৮৮ জন পুরুষ এবং ৪৫ হাজার ২৮৪ জন নারী।
আরও জানা যায়, জেলার ২৪টি টিকা কেন্দ্রে মধ্যে সবচেয়ে বেশি ভ্যাকসিন প্রদান করা হয়েছে কুমিল্লা সদর (জেনারেল) হাসপাতান কেন্দ্রে। এই কেন্দ্রে ২৮ হাজার ৬৫০ জন ব্যাক্তি ভ্যাকসিন নিয়েছেন। এর পরের অবস্থানে কুমিল্লা সদর উপজেলা টিকা কেন্দ্র। এই কেন্দ্রে টিকা নিয়েছেন ১১ হাজার ৯২৪ জন ব্যাক্তি।
কুমিল্লা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার যা. সৌমেন রায় জানান, ভ্যাসিন নেয়া এক লাখ ১৮ হাজার ৭৭২ জন ব্যক্তির মধ্যে বৃহস্পতিবার (৪ মার্চ) জেলায় ভ্যাকসিন নিয়েছেন দুই হাজার ৬৯৬ জন ব্যক্তি। তাদের মধ্যে পুরুষ এক হাজার ৫৮৬ জন এবং নারী এক হাজার ১১০ জন।
খোঁজ নিয়ে জানা যায়, কুমিল্লায় সোয়া লাখ করোনাভাইরাস প্রতিষেধক ভ্যাকসিন  গ্রহীতাদের মধ্যে গুরুতর কোন পাশর্^প্রতিক্রিয়ার অভিযোগ নেই। তবে শতকরা ২/৩ জনের হালকা জ¦র, মাথা ব্যথা এবং গলা ব্যথার কিঞ্চিত সমস্যার কথা শুনা যাচ্ছে। যদিও এই ধরণের প্রতিক্রিয়াকে সমস্যাই মনে করছেন না কুমিল্লার স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্মকর্তারা।







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};