ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
298
মুজাক্কির হত্যাসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদের দেবিদ্বারে কর্মবিরতি
শাহীন আলম
Published : Tuesday, 2 March, 2021 at 1:04 PM
মুজাক্কির হত্যাসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদের দেবিদ্বারে কর্মবিরতিনোয়াাখালীর কোম্পানীগঞ্জে আওয়ামীলীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যাসহ ও সারাদেশে সাংবাদিকদের উপর হামলা-নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির  প্রতিবাদে  দেবিদ্বারে কর্মবিরতি পালনে করেছেন স্থানীয় গণমাধ্যম কর্মীরা। মঙ্গলবার (০২ মার্চ) বেলা সাড়ে ১১ টায়  বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও  দেবিদ্বারে কর্মরত সাংবাদিকদের আয়োজনে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালন করা হয়।
কর্মবিরতিতে সাংবাদিক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সাংবাদিক মুজাক্কির হত্যাকাণ্ডের দশ দিন পেরিয়ে  গেলেও হত্যাকারীদের এখনো  গ্রেফতার করা হলো না কেন? একের পর পর সাংবাদিক নির্যাতন হামলা মামলা করে কলম সৈনিকদের দমাতে পারবেন না। আমরা অন্যায়ের বিরুদ্ধে লেখি, উন্নয়নের কথা বলি এটাই কি আমাদের অপরাধ ? যদি এটাই আমাদের অপরাধ হয়ে থাকে আমরা এ অপরাধ করেই যাবো।   
সাংবাদিক এটিএম সাইফুল ইসলাম মাসুমের পরিচালনায় বক্তারা আরও বলেন, সাংবাদিকরা কারও অনুসারী হতে পারেন না। সাংবাদিকদের নিয়ে কেউ রাজনীতি করতে আসবেনা। আমাদের কোন পক্ষ  বিপক্ষ নেই, আমাদের কলম দিয়ে আপনাদের বিবেককে জাগিয়ে তুলব। সাংবাদিক সাগর রুনি হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের সহিংস ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এবং সারাদেশের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সুষ্ঠু ও নিরাপদ পরিবেশ সৃষ্টি করতে হবে। অন্যথায় সাংবাদিকদের এই আন্দোলন আরও বেগবান হবে। কর্মবিরতিতে বক্তব্য রাখেন সাংবাদিক ফখরুল ইসলাম সাগর, শাহীন আলম, সাহিদুল ইসলাম, এসএম মাসুদ রানা, এনামুল হক, এমএ হালিম, ফারুক হোসেন জনি, আরিফুল ইসলাম, জামাল উদ্দিন দুলাল, রাজিব আহমেদ. এআর আহমেদ,  আবুল বাসার, ক্যামরা পারসন সাইফুল ইসলাম সজিবসহ কর্মবিরতিতে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ারা সাংবাদিকরা উপস্থিত ছিলেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};