মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
৬ কার্তিক ১৪৩১
লাউতারোর জোড়া গোলে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
প্রকাশ: সোমবার, ১ জুলাই, ২০২৪, ১২:০২ এএম |





প্রথম দুই ম্যাচে দুই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। পেরুর বিপক্ষে বিশ্রামে ছিলেন দলের সেরা তারকা লিওনেল মেসিও। তবে জয় পেতে কোনো সমস্যা হয়নি আর্জেন্টিনার। লাউতারো মার্টিনেজের জোড়া গোলে পেরুকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে পা রাখলো আর্জেন্টিনা।
ম্যাচে আর্জেন্টিনার দাপট ছিল একচেটিয়া। বল দখলের লড়াইয়ের ৭৪  শতাংশ সময় দাপট দেখিয়েছে তারা। বিপরীতে ম্মাত্র ২৬ শতাংশ বল পেয়েছে পেরু। আক্রমণেও দুই দলের মধ্যে বিস্তর ফারাক। আর্জেন্টিনা ১২ বার শট নিয়ে ৬টি লক্ষ্যে রেখে তিনবার জাল খুঁজে নেয়। বিপরীতে ৬টি শট নিয়ে মাত্র ১টি লক্ষ্য রাখতে পারে পেরু।
আজ রোববার (৩০ জুন) ফ্লোরিডার মায়ামি গার্ডেন্সে ম্যাচের শুরুতেই পেরুর শিবিরে আক্রমণ করেন এই ম্যাচে মেসির বদলি হিসেবে খেলতে নামা আলেসান্দ্রো গারনাচো। তবে তার শট নিশানা খুঁজে পায়নি। এরপর বল নিজেদের দখলে রাখলেও তেমন আক্রমণ করতে পারেনি আর্জেন্টিনা। ৪৪তম মিনিটে আরেকটি মিস করেন গার্নাচো।
সবাই ভেবেছিল গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যাবে দুই দল। তবে সেটা হতে দিলেন না লাউতারো মার্টিনেজ। প্রথমার্ধের যোগ করা সময়ের দুই মিনিটের মাথায় দলকে এগিয়ে নেন ইন্টার মিলান তারকা। ৪৭তম মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার থ্রো বল ধরে ডান প্রান্ত থেকে দুর্দান্ত গোলটি করেন আগের ম্যাচের জয়ের নায়ক লাউতারো।
এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধেও বল দখলে রেখে খেলতে থাকে। আক্রমণ কম করলেও বল নিজেদের দখলে রাখে। ৭২তম মিনিটে পেনাল্টি পেয়েছিল লিওনেল স্কালোনির দল। তবে এই সুযোগ কাজে লাগাতে পারেননি লিয়ান্দ্রো পারদেস। ফলে ব্যবধান বাড়ানো হয়নি আর্জেন্টিনার।
অবশেষে নির্ধারিত সময়ের দুই মিনিটে আগে নিজের দ্বিতীয় গোলটি করে দলকে চাপমুক্ত করেন লাউতারো। ৮৮তম মিনিটে বক্সে বল পেয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। শেষে এই ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।
এই জয়ের ফলে নিজেদের গ্রুপ থেকে টানা তিন ম্যাচে তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে আর্জেন্টিনা। সমান ৩টি করে ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টারে পা রেখেছে কানাডাও। বাদ পড়েছে চিলি ও পেরু।















সর্বশেষ সংবাদ
মা ইলিশ রক্ষায় মাঠে নামলেন মৎস্য উপদেষ্টা
ভেরেইনের শতকে বড় লিড দক্ষিণ আফ্রিকার
তিন লিগের জন্য কোটি টাকার স্পন্সর পেল বিসিবি
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
দেবিদ্বারেসেনাবাহিনীর অভিযানে আটক ৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষা বোর্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
রাষ্ট্রপতির বিষয়ে ছাত্রসমাজই নির্ধারক, জাপা বিবেকহীন: সারজিস
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২