সোমবার ১৫ জুলাই ২০২৪
৩১ আষাঢ় ১৪৩১
ভিনিসিউস জাদুতে বড় জয় ব্রাজিলের
প্রকাশ: রোববার, ৩০ জুন, ২০২৪, ১২:৪৫ এএম |







পয়েন্ট খোয়ানোর মধ্যে দিয়ে শুরু হয়েছিল ব্রাজিলের কোপা আমেরিকা মিশন। তবে এক ম্যাচ বাদেই ঘুরে দাঁড়ালো দরিভাল জুনিয়রের শিষ্যরা। প্যারাগুয়েকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে তিন পয়েন্ট আদায় করে নিলো সেলেসাওরা। ভিনিসিউস জুনিয়রের জোড়া গোলের পাশাপাশি একটি করে গোল করেছেন সাবিনহো ও লুকাস পাকোতা।
ম্যাচে ৫৫ শতাংশ বল দখলে রাখে ব্রাজিল। বিপরীতে ৪৫ শতাংশ বল নিজেদের কাছে রাখে প্যারাগুয়ে। ব্রাজিল ১৭টি শট নিয়ে ৬টি লক্ষ্যে রাখে যার চারটি জাল খুঁজে নেয়। অপরদিকে প্যারাগুয়ে ১৫টি শট নিয়ে সমান ৬টি লক্ষ্যে রেখে একবার জাল খুঁজে নেয়।
আজ শনিবার (২৯ জুন) বাংলাদেশ সময় সকাল ৭টায় যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের অ্যালেজিয়েন্ট স্টেডিয়াম ম্যাচের শুরুতেই আক্রমণ করে ব্রাজিল। তবে দ্বিতীয় মিনিটে করা লুকাস পাকোতার আক্রমণ লক্ষ্যে থাকেনি। এর চার মিনিট পর মিস করেন জোয়াও গোমেজ।
সপ্তদশ মিনিটে দারুণ একটি সুযোগ পেয়েছিল প্যারাগুয়ে। কর্নার থেকে থেকে উড়ে আসা বল জায়গায় পেয়ে শট নিয়েছিলেন আলেক্স আর্কে। তবে দারুণ দক্ষতায় রুখে দেন ব্রাজিলের অতন্দ্র প্রহরী আলিসন বেকার।

দুই দলের আক্রমণ-প্রতি আক্রমণে এই মিসের মহড়ায় ৩১তম মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। আন্দ্রেস কুবাসের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু প্যারাগুয়ে গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি পাকোতা।
পেনাল্টি মিসের চার মিনিট বাদেই অবশ্য এগিয়ে যায় ব্রাজিল। দলকে এগিয়ে নেন ভিনিসিউস জুনিয়র। পাকোতার কাছ থেকে পাস পেয়ে বক্সের ভেতর থেকে জোরালো শটে জাল খুঁজে নেন রিয়াল মাদ্রিদ তারকা। বিরতির আগে প্যারাগুয়ের জালে দ্বিতীয় গোলটি দেন সাবিনহো।
দুই গোলে এগিয়ে থেকে যখন বিরতিতে যাওয়ার নিয়ত করছে ব্রাজিল, ঠিক তখনই আরেকবার প্যারাগুয়ের জাল কাঁপিয়ে দেন ভিনিসিউস। বাম প্রান্ত থেকে বল নিয়ে এসে ডান পায়ের কোনাকুনি শটে ব্যবধান ৩-০ করেন ব্রাজিলিয়ান তারকা।  
দ্বিতীয়ার্ধের শুরুতেই এক গোল শোধ করে প্যারাগুয়ে। গোল করেন ওমর আলদারেতে। ঘুরে দাঁড়ানোর খানিক আশা দেখিয়েছিল প্যারাগুয়ে। তবে সেটা হলো না, উল্টো ৬৫তম মিনিটে পেনাল্টিতে গোল খেয়ে আরও পিছিয়ে পড়ে তারা। গোলটি করে আগের মিসের প্রায়শ্চিত্ত করেন পাকোতা।
এই জয়ে নিজেদের গ্রুপে পয়েন্ট তালিকায় দুইয়ে চলে এলো ব্রাজিল। ২ ম্যাচে ১ জয় ও ড্রতে তাদের পয়েন্ট ৪। সমান ম্যাচে শতভাগ জয় নিয়ে শীর্ষে রয়েছে কলম্বিয়া। তারা নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনালও। ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তিনে আছে কোস্টারিকা ও কোনো পয়েন্ট ছাড়াই চারে অবস্থান প্যারাগুয়ের।














সর্বশেষ সংবাদ
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
কুবি শিক্ষার্থীদের গণপদযাত্রা ও স্মারক লিপি প্রদান
ব্রাহ্মণপাড়ায় পৃথক অভিযানে ৩ মাদক কারবারি গ্রেপ্তার
ফাঁস হওয়া প্রশ্নে যারা চাকরিতে, তাদেরও ধরা উচিত: প্রধানমন্ত্রী
মহানগর ছাত্রলীগ ‘শান্তি সমাবেশ’
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা নগরীতে চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে জখম
ভাত খেতে চাওয়ায় শিশুকে মেরে ফেললেন সৎ মা!
কুমিল্লায় বৃক্ষমেলা উদ্বোধন আজ
পুলিশ সুপারের কাছে চাওয়া
কোটা আন্দোলন নতুন কর্মসূচি ঘোষণা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft