শুক্রবার ১৯ জুলাই ২০২৪
৪ শ্রাবণ ১৪৩১
অল্প সময়ে ‘অনেক উন্নতি’ করে উচ্ছ্বসিত ব্রাজিল কোচ
প্রকাশ: রোববার, ৩০ জুন, ২০২৪, ১২:৪৫ এএম |


 
গোলশূন্য ড্র থেকে বড় ব্যবধানের জয়। ফলাফলে যেমন পার্থক্য, তেমনি পারফরম্যান্সের উন্নতিটা ফুটে উঠেছে ব্রাজিলের খেলাতেও। প্রথম ম্যাচ থেকে দ্বিতীয় ম্যাচের এমন উন্নতি দারুণ খুশি কোচ দরিভাল জুনিয়র। তার আশা, পরের ম্যাচে আরও ভালো খেলতে পারবে ব্রাজিল।
ব্রাজিলের পারফরম্যান্সে ভাটার টান ছিল অনেক দিন ধরেই। কোপা আমেরিকার শুরুটাও তাদের হয় হতাশাজানক। কোস্টা রিকার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করার ম্যাচে জালের দেখা পায়নি তারা। আগে থেকে চলতে থাকা সমালোচনাগুলোও তাই উচ্চকিত হয় আরও।
তবে দ্বিতীয় ম্যাচেই জ্বলে উঠেছে তারা। দারুণ ফুটবল উপহার দিয়ে প্যারাগুয়েকে হারিয়েছে তারা ৪-১ গোলে। রেয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত পারফর্ম করলেও ব্রাজিলের জার্সিতে ম্রিয়মান বলে যার দিকে আঙুল উঠছিল, সেই ভিনিসিউস জুনিয়র নান্দনিক ফুটবল উপহার দিয়ে করেছেন জোড়া গোল।
প্রথম ম্যাচের পর দলের পাশে দাঁড়িয়ে দরিভাল বলেছিলেন, একটু সময় লাগবে সব গুছিয়ে নিতে। সমর্থকদের ধৈর্য ধরার অনুরোধও তিনি করেছিলেন। শনিবার বাংলাদেশ সময় সকালে প্যারাগুয়ের বিপক্ষে বড় জয়ের পর সেই কথাগুলিই মনে করিয়ে দিলেন ব্রাজিল কোচ। এত দ্রুত উন্নতি করতে পারায় দারুণ খুশি তিনি।
“প্রথম ম্যাচের ফলাফলে একটা পর্যায়ের হতাশা সবার মধ্যেই ছিল। তবে আজকের ম্যাচের পারফরম্যান্স ছিল দারুণ পর্যায়ে। খুব কম সময়ে অনেক উন্নতি করতে পেরেছি আমরা। ২০ দিন একসঙ্গে কাজ করার সুযোগ আমরা কখনোই পাইনি।”
“আমি বলেছিলাম ধৈর্য ধরতে। দেখুন, এই দল সঠিক পথেই আছে।”
দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। পরের ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ড্র করতে পারলেই পরের ধাপে যেতে পারবে তারা।
ব্রাজিলের মতো দলের অবশ্য ড্রয়ের জন্য কোনো ম্যাচে খেলার কথা নয়। তবে কলম্বিয়ার বিপক্ষে কাজটি সহজও হবে না। টানা ২৫ ম্যাচ অপরাজিত আছে তারা। গত নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ে তারা হারিয়ে দিয়েছিল ব্রাজিলকে। এবার কোপা আমেরিকায়ও টানা দুই জয়ে তারা গ্রুপের শীর্ষে আছে।
তবে দরিভালের আশা, প্রথম দুই ম্যাচের চেয়েও কলম্বিয়ার বিপক্ষে আরও ভালো খেলবে তার দল।
“আমার মনে হয়, আরেকটু কঠিন লড়াইয়ের ম্যাচ হবে এটি। পরস্পরের সঙ্গে অনেক খেলা হয় বলে সবাই সবাইকে চেনে-জানে। আমার কোনো সংশয়ই নেই যে ব্রাজিল সর্বোচ্চ পর্যায়ের খেলা উপহার দেবে এবং আমার আশা, প্রথম দুই ম্যাচের চেয়েও ভালো কিছু হবে।”
প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের কয়েক ঘণ্টা আগে মারা যান দরিভালের চাচা, সাবেক ফুটবলার ও কোচ দুদু। জয়ের পর তাই আবেগময় হয়ে পড়েন ব্রাজিলের কোচ। কান্নাভেজা কণ্ঠে জানান তার জীবনে চাচার ভূমিকা কত বড়।
“ফুটবলার, কোচ ও একজন মানুষ হিসেবেও দুদু ছিলেন আমার আদর্শ। সবসময়ই অন্যদের ভাবনায় কাতর থাকতেন তিনি, নিজেকে নিয়ে একদমই ভাবতেন না। আমার জন্য তিনি ছিলেন সবসময়ের আদর্শ। সবসময় তা অনুসরণ করতে চেয়েছি। আমার কাছে তিনি অনেক বড় একজনৃতার মতো কাউকে জীবনে আর দেখিনি। আমার বাবার মতো ছিলেন, জীবনের প্রতিটি ধাপে আমাকে পরামর্শ দিয়েছেন।”















সর্বশেষ সংবাদ
কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোডে ৫ ঘন্টার রণক্ষেত্র, অন্তত ১শ জন হাসপাতালে ভর্তি
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
তারা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী
চলমান পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যে কথা বলবেন আইনমন্ত্রী
উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কোটা আন্দোলনে নিহত সাঈদের পোস্ট ভাইরাল
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft