শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
শেষের ঝড়ে লড়াকু সংগ্রহ রংপুরের
প্রকাশ: মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪, ৩:৪৯ পিএম আপডেট: ৩০.০১.২০২৪ ৩:৫২ পিএম |

শেষের ঝড়ে লড়াকু সংগ্রহ রংপুরেরবিপিএলের নবম আসরের শিরোপাজয়ী কুমিল্লা ও হট ফেভারিট রংপুর রাইডার্স সিলেটে বিপিএলের দশম আসরের আজ ‍দুপুরে মাঠে নেমেছে। শুরুতে রান সংগ্রহের জন্য সংগ্রামের পরেও শেষে ওমরজাই ও নুরুলের ঝড়ে রীতিমতো ভালো সংগ্রহ পেয়েছে এই আসরে শিরোপার অন্যতম দাবিদার রংপুর রাইডার্স।
মঙ্গলবার (৩০ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নামা কুমিল্লার ব্যাটসম্যানরা শুরুতে ধুঁকছিলেন। রংপুর রাইডার্সের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৬ ওভার শেষে কুমিল্লার রান ছিল ৪ উইকেট হারিয়ে ১০৯ রান। মনে হচ্ছিল আবারও লো-স্কোরিং ম্যাচ দেখেবে সিলেটের দর্শক। তবে দুই বিগ বাজেটের দলের দ্বৈরথে শেষ চার ওভারে আজমতউল্লাহ ওমরজাই, নবী ও নুরুলের ছোটখাটো ক্যামিওতে ৬৮ রান তোলে রংপুর। তাতে দলীয় পুঁজিটাও দেড়শত রানের গণ্ডি পেরোয়।
নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে রংপুর বাবরের ৩৭ ও ওমরজাইয়ের ৩৬ এ ভর করে ১৬৫ রান করে। কুমিল্লার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট পেয়েছেন রায়মন রেইফার। আর বাজে একটা দিন কেটেছে মুস্তাফিজুরের। ৪ ওভার হাত ঘুরিয়ে ১২ ইকোনমিতে দিয়েছেন ৪৮ রান। যদিও একটি উইকেট পেয়েছেন।
সিলেটে দুপুর দেড়টায় শুরু হওয়া ম্যাচে গতকালের অধিনায়কদের প্রথা মেনে টস জিতে ব্যাটিং নেন রংপুর অধিনায়ক নুরুল হাসান। তবে তাকে সেরকম শুরু এনে দিতে পারেননি রংপুরের ওপেনিং জুঁটি। ব্রান্ডন কিং আবারও শুরু পেয়ে ব্যর্থ হওয়ায় ১৮ রানে ভাঙ্গে জুটি।
আরেক ওপেনার বাবর আজম খেলেন ওয়ানডে গতিতে। তিনি ৩৬ বলে ৩৭ রান করে বিদায় নেন। রনি তালুকদারের পরিবর্তে চলমান বিপিএলে প্রথম সুযোগ পাওয়া ফজলে মাহমুদ রাব্বিও মাত্র ৩০ রান করেন। তবে পরিস্থিতির বিচারে তাকে দোষ দেওয়া যায় না। শামীম হোসেন পাটোয়ারীও ব্যর্থ হয়েছেন।
শেষ দিকে আজমতউল্লাহ ওমরজাইয়ের মারকুটে ব্যাটিংয়ে দেড়শ ছাড়ানো সংগ্রহ পায় রংপুর। আফগান এ অলরাউন্ডার ২০ বলে ১৮০ স্ট্রাইকরেটে ৩৬ রান করেছেন। ৬ বলে ১৫ রানের দারুণ ক্যামিও খেলেছেন সোহান।














সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft