শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
শীত-কুয়াশা উপেক্ষা করে কুমিল্লায় ভোট কেন্দ্রে দীর্ঘ সারি
জহির শান্ত
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২, ১১:২৮ এএম আপডেট: ২৯.১২.২০২২ ১১:৩৩ এএম |

শীত-কুয়াশা উপেক্ষা করে কুমিল্লায় ভোট কেন্দ্রে দীর্ঘ সারিকুমিল্লার ৫ উপজেলার ১৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠে রয়েছেন। পুলিশ র্যাব ও আনসার সদস্যদের পাশাপাশি মাঠে নামানো হয়েছে ১০ প্লাটুন বিজিবি। শীত ও কুয়াশা উপেক্ষা করে সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুমিল্লার দাউদকান্দি, নাঙ্গলকোট, লালমাই, লাকসাম ও বরুড়া উপজেলার ১৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন  অনুষ্ঠিত হচ্ছে আজ। সবগুলি ইউনিয়নেই ভোট হচ্ছে ইভিএম পদ্ধতিতে।   এ ১৭টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৭৮ হাজার ৫৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪১৫০২ এবং নারী ভোটার ১৬৬৫৫৬ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৭ জন, সাধারণ সদস্য পদে ৫৫২ জন, সংরক্ষিত নারী ১২৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১৪৪ কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে।
নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করছেন।  প্রতিটি উপজেলায় ৩ জন করে মোট ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়াও মাঠে আছেন অতিরিক্ত আরো ১০ জন ম্যাজিস্ট্রেট।
এদিকে নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। শীত-কুয়াশা উপেক্ষা করে সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভীড় করছেন ভোটাররা। সময় বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতিও বাড়ছে।
ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের দৌলতপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এসে দেখা গেছে নারী ও পুরুষ ভোটারদের ব্যাপক উপস্থিতি। তবে ভোট কিছুটা ধীর গতিতে হচ্ছে বলে অভিযোগ তাদের। 
কেন্দ্রের প্রিসাইডিং অফিসার রিয়াজুল ইসলাম জানান, ভোটের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ আছে। ভোটার উপস্থিতিও সন্তোষজনক।
নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে। যেকোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে। এখনো পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর আমরা পাইনি। 












সর্বশেষ সংবাদ
কুমিল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবক খুন,আটক ৩
স্বাগত ২০২৩: অকল্যান্ডে আতশবাজির মধ্য দিয়ে বর্ষবরণ
কুমিল্লায় অভাবের তাড়নায় মা-মেয়ের আত্মহত্যা
সাবেক পোপ বেনেডিক্ট মারা গেছেন
কুমিল্লায় নির্মানাধীন ভবনের প্রহরীর মরদেহ উদ্ধার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় অভাবের তাড়নায় মা-মেয়ের আত্মহত্যা
কুমিল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবক খুন,আটক ৩
মাহির মনোনয়ন নিয়ে যা বললেন ডা. মুরাদ
স্কুলে ৪ শ্রেণিতে এবার নতুন শিক্ষাক্রম
আওয়ামী লীগ ১২ স্বতন্ত্র ৫
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft