ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ছিনতাইকারীকে পিটিয়ে নিজের মোবাইল ফোন উদ্ধার করলেন তরুণী
Published : Thursday, 6 October, 2022 at 6:08 PM
ছিনতাইকারীকে পিটিয়ে নিজের মোবাইল ফোন উদ্ধার করলেন তরুণীচেইনশপে বাজার করার পর কার্ডে বিল পরিশোধের সময় তরুণীর মোবাইল ছিনিয়ে নিয়ে দৌড় দেন এক যুবক। এ সময় তিনি সহায়তার আহ্বান জানিয়েছে অ্যালার্ম বাজালেও আশপাশের কেউই এগিয়ে আসেননি।

হতাশ না হয়ে একাই ক্ষিপ্তগতিতে ওই যুবককে ধাওয়া করেন ২৮ বছরের ওই তরুণী। প্রায় ২০০ মিটার দৌড়ান তিনি। তবে ধরতে পারেননি ছিনতাইকারীকে।

এ সময় পল্লবীর মাথায় একটি আইডিয়া আসে। ছিনিয়ে নেয়া মোবাইলটির অবস্থান শনাক্ত করতে চালু করেন তার সঙ্গে থাকা বিশেষ ধরনের ‘স্টপওয়াচটি’।

এ সময় মোবাইল ফোনের সঙ্গে সংযুক্ত বিশেষ ডিভাইসটি থেকে সংকেত আসতে থাকে যে ছিনতাই হওয়া ফোনটি এই এলাকায়ই রয়েছে।

তিনি প্রায় তিন ঘণ্টা পালাম বিহারের সেক্টর-২৩-সংলগ্ন বিভিন্ন লেনে একাই খোঁজাখুঁজি চালাতে থাকেন।

রাত সোয়া ৯টার দিকে তিনি দেখতে পান একটি থামা মোটরসাইকেলের ওপর হেলান দিয়ে দাঁড়িয়ে তার মোবাইলটি চালাচ্ছিলেন সেই ছিনতাইকারী।

এ সময় পল্লবী খুব সাবধানে ও লুকিয়ে ওই ব্যক্তির কাছে যান এবং সজোরে তার মাথায় আঘাত করেন। এতে মোবাইল ফোনটি তার হাত থেকে ছিটকে পড়ে। ছিনতাইকারী ঘুরে দাঁড়ানোর আগেই তাকে আরও কয়েকবার সজোরে আঘাত করেন তরুণী। এতে দিগ্বিদিক হয়ে দৌড়ে পালান যুবক।

সম্প্রতি ভারতের হারিয়ানা রাজ্যের পালাম বিহারে ঘটেছে এই ঘটনা।

তরুণী বলেন, ‘ছিনতাইকারী পালিয়ে গেলে সড়কের ওপর পড়ে থাকা আমার ফোনটি নিয়ে বাসায় ফিরে আসি আমি। পরের দিন পালাম বিহার থানায় এফআইআর করি আমি।’

ওদৌগ বিভারের সহকারী পুলিশ কমিশনার মনোজ কুমার বলেন, ‘তিন ঘণ্টা ধরে পল্লবী কৌশিক যখন তার ছিনতাই হওয়া মোবাইল ফোনটি খুঁজছিলেন তখন ওই ছিনতাইকারী ইউপিআই পিন নম্বর ব্যবহার করে ওই তরুণীর মোবাইল ব্যাংকিং থেকে ৫০ হাজার ৮৬৫ রুপি কয়েকটি ব্যাংক অ্যাকাউন্টে সরিয়ে নিয়েছে।’

তিনি আরও বলেন, ‘ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী, পল্লবী কৌশিকের সোমবার রাতের এফআইআরে বিধি-৩৭৯ (চুরি), ৩৭৯-এ (ছিনতাই) এবং ৪২০ (প্রতারণা) ধারা উল্লেখ করা হয়েছে।’

পুলিশকে পল্লবী বলেন, ‘মোবাইলটিতে আমার সহকর্মীরাসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোন নম্বর ছিল। কর্মস্থলের গুরুত্বপূর্ণ ও গোপনীয় তথ্যও ছিল সেটিতে। মোবাইল ব্যাংকি সেবা ইউপিআইতে জমা ছিল অনেক রুপি।’

পুলিশ এরই মধ্যে ওই সব ব্যাংক হিসাব জব্দ করেছে। সেই সঙ্গে ওই ছিনতাইকারীকে গ্রেপ্তারে ব্যাপক তল্লাশি শুরু করেছে।

এর আগে গত ৪ সেপ্টেম্বর নয়াদিল্লির বদরপুরে এক তরুণী তার মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা ব্যর্থ করে দেন। মোবাইল ছাড়াই সেই ছিনতাইকারী পালিয়ে যেতে বাধ্য হন।

ওই এলাকার একটি গোপন ক্যামেরায় (সিসিটিভি) রেকর্ড হয়ে যায় ঘটনাটি। মোবাইল রক্ষায় তরুণীর সাহসিকতার এই ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস