ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
শোক দিবসে জাতীয় মসজিদে কোরআন খতম
Published : Monday, 15 August, 2022 at 4:50 PM
শোক দিবসে জাতীয় মসজিদে কোরআন খতমজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস   উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ১০০ জন হাফেজের মাধ্যমে ১০০ বার কোরআন খতম সম্পন্ন হয়েছে। সোমাবার (১৫ আগস্ট) সকালে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ১০০ জন  হাফেজ কোরআন খতম সম্পন্ন করেন।

কোরআন খতম শেষে জাতির পিতা ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।        দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মুফতি রুহুল আমীন।

এতে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মুশফিকুর রহমান। অনুষ্ঠানে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মো. নজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব  মোহাম্মদ আবদুল কাদের শেখ উপস্থিত ছিলেন।

অপরদিকে আজ বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারা দেশের মসজিদে জাতির পিতা ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়া সকালে বনানী কবরস্থানে জাতির পিতা ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে পবিত্র কোরআনখানি ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপর ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।