ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ডিপিএল চ্যাম্পিয়ন মোহামেডান
Published : Sunday, 19 June, 2022 at 12:00 AM
ডিপিএল চ্যাম্পিয়ন মোহামেডান
নারীদের ঢাকা প্রিমিয়ার লিগে শিরোপা জিতেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। সালমা খাতুনের নেতৃত্বে শিরোপা জিতেছে তারা।
ছেলেদের ডিপিএলে তারকাবহুল দল গড়ে চ্যাম্পিয়ন হতে ব্যর্থ হলেও ঐতিহ্যবাহী ক্লাবটিকে শিরোপা জেতালেন মেয়েরা।

চ্যাম্পিয়ন দলকে শিগগিরই সংবর্ধনা দেওয়া হবে বলে জানানো হয়েছে ক্লাবের পক্ষ থেকে। বেশ বড় আয়োজনে বোর্ড কর্মকর্তাদের নিয়ে সংবর্ধনা দেওয়ার চিন্তা রয়েছে তাদের।

আজ (১৮ জুন,শনিবার) লিগ পর্বের শেষ দিনে নির্ধারিত হওয়ার কথা ছিল কারা হবে চ্যাম্পিয়ন। মোহামেডান ও রুপালি ব্যাংক দুই দলের পয়েন্ট ছিল সমান ১৮।

কিন্তু শেষদিনে দুই দলের ম্যাচই বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে গেছে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩নম্বর মাঠে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে মাঠে নামার কথা ছিল রুপালি ব্যাংকের। আর ৪ নম্বর মাঠে ইন্দিরা রোড ক্রীড়া চক্রের মুখোমুখি হওয়ার কথা ছিল মোহামেডানের।

দুইটি ম্যাচই পণ্ড হয়ে যাওয়ায় নেট রান রেটে এগিয়ে থেকে শিরোপা জেতেন সালমা খাতুনরা। টুর্নামেন্টে কোনো ম্যাচই হারেনি  মোহামেডান, ৮জয়ের সঙ্গে তিন ম্যাচ হয়েছে পরিত্যক্ত। একই অবস্থা রানার আপ হওয়া রুপালি ব্যাংকের।

বল হাতে ৬ উইকেটের সঙ্গে ৭৬.৭৫ গড়ে ৩০৭ রান করে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন শেখ রাসেল স্পোর্টস ডেভেলপমেন্ট একাডেমির ক্রিকেটার সুবর্না মোস্তারি। ৪৯০ রান করে পিংকি সেরা ব্যাটার ও ২২ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছেন পেসার মারুফা আক্তার।