ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
101
৪ বছরের চুক্তিতে অ্যাস্টন ভিলায় কৌতিনিয়ো
Published : Saturday, 14 May, 2022 at 12:00 AM
বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল, ধারের মেয়াদ শেষে স্থায়ীভাবে অ্যাস্টন ভিলায় যোগ দেবেন ফিলিপে কৌতিনিয়ো। শেষ পর্যন্ত হলোও তাই। বার্সেলোনা থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে পাকাপাকিভাবে দলে টেনেছে স্টিভেন জেরার্ডের দল।
নিজেদের ওয়েবসাইটে বৃহস্পতিবার এক বিবৃতিতে কৌতিনিয়োর সঙ্গে চার বছরের চুক্তির কথা জানায় প্রিমিয়ার লিগের ক্লাবটি। ২০২৬ সাল পর্যন্ত ভিলার হয়ে খেলবেন তিনি।
পৃথক বিবৃতিতে একই দিন বার্সেলোনা জানায়, দুই কোটি ইউরোর বিনিময়ে ক্লাব ছেড়েছেন কৌতিনিয়ো। ভবিষ্যতে ভিলা যদি ২৯ বছর বয়সী এই ফুটবলারকে বিক্রি করে দেয়, সেক্ষেত্রে ‘ট্রান্সফার ফি’-এর ৫০ শতাংশ পাবে কাতালান ক্লাবটি।
গত জানুয়ারিতে চলতি মৌসুমের বাকি অংশের জন্য ধারে ভিলায় যোগ দিয়েছিলেন কৌতিনিয়ো। দলটির হয়ে এখন পর্যন্ত ১৬টি ম্যাচ খেলেছেন তিনি, যেখানে তার গোল ৪টি ও অ্যাসিস্ট ৩টি।
প্রত্যাশার ডালি সাজিয়ে ২০১৮ সালের জানুয়ারিতে প্রায় ১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন কৌতিনিয়ো। কিন্তু চার বছরেও কাম্প নউয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেননি তিনি।
চার মৌসুমের মধ্যে ২০১৯-২০ মৌসুম তিনি খেলেছিলেন বায়ার্ন মিউনিখে। এর আগে-পরে মিলিয়ে বার্সেলোনার জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ১০৬ ম্যাচ খেলে গোল করেন ২৬টি।
স্প্যানিশ ক্লাবটির জার্সিতে দুটি করে লা লিগা ও কোপা দেল রে জেতেন কৌতিনিয়ো। চলতি মৌসুমে শাভি এরনান্দেসের দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬ ম্যাচ খেলেন তিনি, গোল করেন ২টি।
বার্সেলোনায় আসার আগে লিভারপুলের ছয় মৌসুম খেলেন কৌতিনিয়ো। দলটির হয়ে ২০০ এর বেশি ম্যাচ খেলে ৫৪টি গোল করেন তিনি। সেখানে তার সতীর্থ ছিলেন জেরার্ড। তারকা এই ইংলিশ মিডফিল্ডার এখন ভিলার কোচ। ধারণা করা হচ্ছে, কৌতিনয়োর ধারে ভিলায় যোগ দেওয়া ও স্থায়ী চুক্তি করায় বড় প্রভাব রেখেছেন তিনি।
ভিলার দেওয়া বিবৃতিতে কৌতিনিয়োকে ক্লাবে ধরে রাখতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন জেরার্ড। তার বিশ্বাস, দলের তরুণ খেলোয়াড়রা সাবেক বার্সেলোনা তারকার কাছ থেকে শেখার সুযোগ পাবেন।
“অ্যাস্টন ভিলার জন্য এটা দারুণ একটি পদক্ষেপ। সে দুর্দান্ত পেশাদার এবং জানুয়ারিতে যোগ দেওয়ার পর থেকে দলে তার প্রভাব খুব স্পষ্ট। মাঠে ও মাঠের বাইরে সে যেভাবে নিজেকে তুলে ধরে, আমাদের তরুণ খেলোয়াড়দের জন্য একজন মূল্যবান রোল মডেল সে। কৌতিনিয়োর অভিজ্ঞতা থেকে তারা উপকৃত হতে পারে।”
প্রিমিয়ার লিগে ৩৫ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে ১২ নম্বর স্থানে আছে ভিলা। আগামী রোববার পরবর্তী ম্যাচে তাদের প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস।











© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};