ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ক্যান্সারে জবির সহযোগী অধ্যাপকের মৃত্যু
Published : Tuesday, 26 April, 2022 at 2:36 PM
ক্যান্সারে জবির সহযোগী অধ্যাপকের মৃত্যু বোন ম্যারো ক্যান্সারে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রোজীনা পারভীন মারা গেছেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) ভোরে রাজধানীর পান্থপথের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এ বিষয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান বলেন, দীর্ঘদিন ধরে রোজীনা নানারকম শারীরিক জটিলতায় ভুগছিলেন। পরে তার বোন ম্যারো ক্যান্সার ধরা পড়ে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সপ্তাহখানেক আগে তাকে পান্থপথের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে তিনি আইসিউতে চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও বলেন, জোহরের নামাজের পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হবে। তার প্রস্থানে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অপূরণীয় ক্ষতি হয়েছে, আমরা গভীরভাবে শোকাহত। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক, ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ, প্রক্টর ড. মোস্তফা কামালসহ অন্যান্য বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা শোক প্রকাশ করেছেন। তারা রোজিনা পারভিনের বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।