ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
175
দেবীদ্বারে উপহার পেল ২হাজার শিক্ষার্থী
Published : Tuesday, 18 January, 2022 at 12:00 AM
এবিএম আতিকুর রহমান বাশার ঃ
কুমিল্লার দেবীদ্বারে আমেরিকা প্রবাসী ‘শেখ রাসেল স্মৃতি ফাউন্ডেশন’ ইউএস শাখার সভাপতি মানবতার ফেরিওয়ালা ডাঃ ফেরদৌস খন্দকারের ৫২তম জন্মবার্ষিকীতে দেবীদ্বার উপজেলার ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নসহ ১৬টি স্পটে প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ২হাজার শিক্ষার্থীর মাঝে খাতা, কলম, চাবির রিং এবং খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে। এসময় শতাধিক শিক্ষক, অভিভাবক প্রতিনিধিকে লাল-সবুজ রঙ্গের উত্তোরীয় পরিধান করে দেয়া হয়।
উপজেলা রাসেল স্মৃতি সংসদের উদ্যোগে সংগঠনের সকল সংগঠক ও স্বেচ্ছাসেবীরা বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে প্রতিটি স্পটে কেক কেটে দিবসটির সূচনা করা হয়। এসকল অনুষ্ঠানগুলোতে এলাকার নানা শ্রেণি ও পেশার বিপুল সংখ্যক গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।
রাসেল স্মৃতি সংসদ উপজেলা আহবায়ক প্রবীণ ও সর্বজন শিক্ষক রাসেদা আক্তার বলেন, বিশ^ মানবতা ও চিকিৎসা বিজ্ঞানের দিকপাল আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকার তার নিজ জন্মভূমি দেবীদ্বারই নয়, তিনি সারা দেশে এ করোনাকালে মানব সেবায় নিয়োজিত ছিলেন। ঔষধ, এ্যাম্বুলেন্স, অক্সিজেন, চিকিৎসক, ফলফলাদি এমন কি লকডাউনের সময় কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণ, গৃহহীনদের গৃহায়নসহ আসবাব সামগ্রী প্রদান, দুরারোগ্য ও ব্যয়বহুল চিকিৎসকদের চিকিৎসার খরচ, কর্মহীন মানুষকে কর্মসংস্থানে পুঁজি বিনিয়োগ, রিক্সা, ভ্যান, কৃষকের ট্রাক্টরসহ নানা উপকরণ দিয়ে সহযোগিতা করেছেন। তিনি দেবীদ্বার উপজেলার হাজার হাজার শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বই, খাতা, কলম, জ্যামেতির বক্স, খেলার সামগ্রী এবং শিক্ষাবৃত্তিপ্রদান করেছেন। অপসংস্কৃতি, মাদক, বখাটেপনা রোধে এবং সুস্বাস্থ্য রক্ষায় খেলাধূলা এবং বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে নানামূখী কাজ করেছেন। ফুটবল, ক্রিকেট টুর্নাম্যান্টের আয়োজনে ব্যাপক অবদান রেখেছেন। ছাত্র-যুব-তরুণদের মানষিক পরিবর্তনে নানামূখী কর্মকান্ডে প্রশংসার ফুলঝুরি কুড়িয়ছেন। গ্রামর বিভিন্ন ভাঙ্গাচুড়ড-খানাখন্দ সড়কের সংস্কার, কালভার্ট নির্মানেও অগ্রণীভূমিকা পালন করছেন। তিনি মুক্তিযাদ্ধাদের সংবর্ধনা ও বিভিন্ন জাতীয় দিবসগুলো নানা আয়াজন পালনের ব্যবস্থা করেছেন। তিনি নারী উন্নয়ন ও কর্মসংস্থানে কৃষি, পাটশিল্প, কুটির শিল্প, সেলাই, চিকিৎসা-স্বাস্থ্য, রান্নাসহ নানা বিষয়ে প্রশিক্ষনে শত শত নারী উদ্যোক্তা তৈরি করছেন। তার জন্ম দিবসটিও তিনি শিশুদের উৎস্বর্গ করে একটি মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন।










© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};