ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ব্রাহ্মণপাড়ায় মুক্তিযোদ্ধাকে গলা টিপে হত্যার অভিযোগ
Published : Friday, 14 January, 2022 at 12:00 AM, Update: 14.01.2022 1:05:12 AM
ব্রাহ্মণপাড়ায় মুক্তিযোদ্ধাকে গলা টিপে হত্যার অভিযোগইসমাইল নয়ন: কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় জমির আইল মেরামত নিয়ে দ্বন্দ্বের জের ধরে ভাই ও ভাতিজার সামনে এক মুক্তিযোদ্ধাকে গলা টিপে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সকালে উপজেলার মাধবপুর ইউনিয়নের কান্দুঘর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মুক্তিযোদ্ধার নাম আবদুর রহমান (৭০)। তিনি ওই গ্রামের মৃত ছায়েদ আলীর পুত্র। ঘটনার পর থেকে অভিযুক্তরা বাড়ি-ঘরে তালা দিয়ে আত্মগোপনে চলে গেছে বলে জানা গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে মুক্তিযোদ্ধা রহমানের ভাই করিম মিয়া ও তার ছেলেরা বাড়ির দক্ষিন পাশে  কৃষি জমির আইল তৈরি করতে যায়। এ সময় একই বাড়ির গনি মিয়ার ছেলে মোঃ কামাল হোসেন(৫০) তার ভাই বাবুসহ (৩৫) অন্যান্যরা হাতে বন্ধুক ও রড নিয়ে পিতা-পুত্রকে মারধর করতে থাকেন। ভাই-ভাতিজাকে মারধরের খবর শুনে মুক্তিযোদ্ধা আবদুর রহমান ঘটনাস্থলে গিয়ে মারধরে বাধা দেন এবং বিস্তারিত জানতে চান। এসময় গনি মিয়ার ছেলেরা মুক্তিযোদ্ধা আবদুর রহমানকেও মারধর শুরু করেন। এক পর্যায়ে তারা আবদুর রহমানের মাথায় বন্ধুক ঠেকিয়ে গলা চেপে ধরে মাটির সাথে শুইয়ে রাখে। পরে মৃত্যু নিশ্চিত করে লাশ জমিতে রেখে চলে যান। ঘটনার পরপর বাড়িঘর তালা দিয়ে পালিয়ে যায় ঘাতক কামাল ও তার পরিবারের লোকজন।
ব্রাহ্মণপাড়া থানার ওসি (তদন্ত) নাজমুল হুদা জানান, খবর পেয়ে আমিসহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হই। লাশ দেখে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে তাকে হত্যা করা হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর সঠিক তথ্য জানা যাবে। পরে মাটিতে পড়ে থাকা অবস্থায় মুক্তিযোদ্ধার লাশের সুরত হাল রিপোর্ট তৈরী করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকাল কলেজ হাসপাতালে প্রেরণ করি।
সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পযর্ন্ত থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
নিহত মুক্তিযোদ্ধা আবদুর রহমানের ছেলে গিয়াস উদ্দিন জানান, জমির আইল মেরামতকে কেন্দ্রকরে আমার বাবাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। আমরা এর সঠিক বিচার চাই।