ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়
Published : Monday, 15 November, 2021 at 8:25 PM
শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়শ্রীলংকার পররাষ্ট্রমন্ত্রী গামিনী লক্ষ্মণ পেইরিস তিন দিনের সফরে ঢাকা পৌঁছেছেন। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে মন্ত্রীর।

এ বিষয়ে জানতে চাইলে শ্রীলঙ্কায় বাংলাদেশের রাষ্ট্রদূত তারেক মো. আরিফুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিশেনের মিনিস্টারিয়েলে অংশগ্রহণের জন্য ঢাকা পৌঁছেছেন পররাষ্ট্রমন্ত্রী পেইরিস।’ 

একই সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক এগিয়ে নেওয়ার জন্য বেশ কয়েকটি বৈঠক হবে বলে জানান রাষ্ট্রদূত। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে বৈঠক হতে পারে।

তিনি বলেন, শ্রীলঙ্কার সঙ্গে আমাদের অনেকগুলো বিষয় আছে যা নিয়ে দুই পক্ষ কাজ করছে। এ বছরের মার্চে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশে ঢাকা সফরকালে যে বিষয়গুলো আলোচিত হয়েছে সেগুলোকে এগিয়ে নেওয়ার জন্য এই সফরটি ভালো কাজে আসবে।

এরইমধ্যে দ্বিপক্ষীয় অগ্রাধিকার বাণিজ্য চুক্তির জন্য বাণিজ্য মন্ত্রণালয় দুই দফা বৈঠক করেছে জানিয়ে তিনি বলেন, ‘শিপিংয়ে কোস্টাল শিপিং চুক্তি ও ফিডার ভেসেল চুক্তি নিয়ে কাজ চলছে।