ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
Published : Monday, 8 November, 2021 at 12:00 AM
রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ২৭ দিন চিকিৎসা নেওয়ার পর বাসায় ফিরলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার (৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টার পর গুলশানে নিজের বাসা ‘ফিরোজা’য় পৌঁছান তিনি। এর আধঘণ্টা আগে বসুন্ধরা আবাসিক এলাকার হাসপাতালটি থেকে বের হন সাবেক এই প্রধানমন্ত্রী। তখন তার গাড়ি ঘিরে স্লোগানে-স্লোগানে সঙ্গ দেন দলীয় নেতাকর্মীরা।
প্রত্যক্ষদর্শী একাধিক বিএনপি কর্মী বাংলা ট্রিবিউনকে জানান, ৩০০ ফুট সড়ক পেরিয়ে বনানী রেলক্রসিংয়ের কাছে প্রবেশপথে যানজটে গাড়ি থেমে গেলে আশপাশের পথশিশুরা এসে খালেদা জিয়াকে সালাম দেয়। গাড়ির ভেতর থেকেই হাত তুলে জবাব দেন তিনি। কয়েকজন ভিক্ষুকও এসে সালাম জানালে তিনি হাত নেড়ে সাড়া দেন। এছাড়া একাধিক রিকশাচালক ও নিম্নবিত্ত কয়েকজন নারী-পুরুষ গাড়ির কাছে এসে সালাম দেন।
বাসায় ফেরার সময় যানজটে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সালামের জবাব দেন খালেদা জিয়াবাসায় ফেরার সময় যানজটে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সালামের জবাব দেন খালেদা জিয়া
ফিরোজায় পৌঁছালে বাড়ির সামনে শতাধিক নেতাকর্মী স্লোগানে-স্লোগানে স্বাগত জানান খালেদা জিয়াকে। বাড়ির ভেতরে তাকে শুভেচ্ছা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতাকর্মীরা।
এর আগে এভারকেয়ার হাসপাতাল থেকে বের হওয়ার সময় চিকিৎসক দলের অন্যতম সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি নেতা হাবিবুন নবী খান সোহেল, শামা ওবায়েদসহ অনেকেই গাড়িবহরে যুক্ত ছিলেন।
গত ১২ অক্টোবর খালেদা জিয়াকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিক্যাল বোর্ড তার চিকিৎসা করেন। ৭৬ বছর বয়সী এই রাজনীতিবিদ বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস ও চোখের সমস্যায় ভুগছেন।
গত ২৫ অক্টোবর খালেদা জিয়ার শরীর থেকে নেওয়া টিস্যুর বায়োপসি করা হয়। এরপর ৩১ অক্টোবর বায়োপসি রিপোর্ট হাতে পায় মেডিক্যাল বোর্ড। পরের দিন (১ নভেম্বর) তার চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন জানিয়েছিলেন, খালেদা জিয়া সুস্থ হয়ে উঠছেন। মেডিক্যাল বোর্ড নিয়মিত তার বায়োপসিসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করে চিকিৎসা দিচ্ছেন।