ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
420
‘৯০ ভাগ পাকিস্তানির বিশ্বাস ভারত-আফগানিস্তান ম্যাচ পাতানো ছিল’
Published : Sunday, 7 November, 2021 at 2:09 PM
‘৯০ ভাগ পাকিস্তানির বিশ্বাস ভারত-আফগানিস্তান ম্যাচ পাতানো ছিল’অন্যরকম এক ম্যাচ হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে। সুপার টুয়েলভে আজ বাংলাদেশ সময় বিকাল ৪টায় আবুধাবিতে নিউজিল্যান্ডের মুখোমুখি আফগানিস্তান।

এর সঙ্গে অবশ্য পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদেরও জুড়ে দেওয়া যায়। কারণ ম্যাচটির ফলাফলের দিকে তাকিয়ে তারাও। কেননা এই আফগানিস্তানের কারণেই ভয়ংকরভাবে বিশ্বকাপ শুরু করা ভারত এখনো সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন বুনছে।

ভারতের বিপক্ষে আগফানদের হার যেভাবে মেনে নিতে পারেনি পাকিস্তানিরা, ঠিক তেমনই আজ আফগানের জয়ও প্রত্যাশা করেন না তারা।

আফগানিস্তানের বিপক্ষে ভারতের ওই ম্যাচকে এখনো পাতানো বলে বিশ্বাস করছেন অনেক পাকিস্তান সমর্থক।

সাবেক পাক গতি তারকা শোয়েব আখতারের মতে, ৯০ শতাংশ পাকিস্তানির বিশ্বাস ভারত-আফগানিস্তান ম্যাচ পাতানো ছিল।

শুক্রবার পাকিস্তানের জনপ্রিয় গণমাধ্যম জিও টিভির ক্রিকেটভিত্তিক অনুষ্ঠান ‘জশনে ক্রিকেটে’-এ অতিথি হয়ে এসে এ দাবি করেন শোয়েব আখতার।

তিনি বলেন, ‘৯০ শতাংশ মানুষ বিশ্বাস করে ভারত-আফগানিস্তান ম্যাচ পাতানো ছিল। তবে আজ ভাগ্যক্রমে সেমিফাইনাল ও ফাইনালে উঠলেও লাভ হবে না ভারতের। আমরা ফাইনালে ভারতকে ধ্বংস করে দেব।’

উল্লেখ্য, ভারতের বিপক্ষে ওই মাচে আফগানিস্তানের বেশ কিছু সিদ্ধান্ত প্রশ্নবিদ্ধ ছিল। টসে জিতে আফগানিস্তান বোলিং বেছে নিয়েছিল। যা বিস্মিত করেছে সবাইকে। অথচ এ দলটি যেকোনো কন্ডিশনে আগে ব্যাট করতে পছন্দ করে। টি-টোয়েন্টিতে এর আগে ৪৩ ম্যাচে টসে জিতে ৩৪ বারই ব্যাট করেছে আফগানিস্তান। 

দ্বিতীয়ত এক ওভার বল করে নাভিন ও গুলবাদিনের চেয়ে ভালো করে শুরু করেছিলেন মোহাম্মদ নাবি ও করিম জানাত। কিন্তু এ দুজনকে এরপর অনেকটা সময় বোলিংয়ে দেখা যায়নি। স্পিনার রশিদ খানকে সেদিন দেরিতে আক্রমণে এনেছিলেন মোহাম্মদ নবী।

তাছাড়া ফিল্ডিংয়ে আফগানদের শরীরী ভাষাও ছিল প্রশ্নবিদ্ধ। 
ম্যাচটি যতটা না গুরুত্বপূর্ণ আফগানদের জন্য তার চেয়েও বেশি ভারতের। কারণ এ ম্যাচে জয়-পরাজয় দিয়েই সেমিফাইনাল ভাগ্য নির্ধারণ হবে কোহলিদের। তাই ম্যাচকে ঘিরে আফগানদের চেয়ে বেশি উদ্বিগ্ন ভারতীয়রা।

আবুধাবিতে আজ রশিদ-নাবিরা হেরে গেলে আগামীকাল নামিবিয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচের আগেই শেষ হয়ে যাবে ভারতের বিশ্বকাপ। লড়াইটা তাই রূপ নিয়েছে নিউজিল্যান্ড বনাম আফগানিস্তান ও ভারত।


প্রসঙ্গত, আগে ব্যাটিং পেয়ে ওই ম্যাচে রোহিত-রাহুলের রেকর্ড জুটিতে ভর করে ২১০ রানের পাহাড় জমা করে ভারত। জবাবে  আফগানিস্তান ১৪৪ রান সংগ্রহ করে। ৬৬ রানে হেরে যায় আফগানিস্তান।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};