ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
98
সংকটের মুখেও উত্তর কোরিয়ার সেনাদের শক্তি প্রদর্শন (ভিডিও)
Published : Wednesday, 13 October, 2021 at 7:20 PM
সংকটের মুখেও উত্তর কোরিয়ার সেনাদের শক্তি প্রদর্শন (ভিডিও)পরমাণু অস্ত্র ইস্যুতে দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক নিষেধাজ্ঞার খড়গ ঝুলছে উত্তর কোরিয়ার ওপর। যা দেশটির অর্থনীতিতে বিরূপ প্রভাব ফেলেছে।  এছাড়া সাম্প্রকিক সময়ে ভারি বর্ষণ ও বন্যার কারণে দেশজ উৎপাদনও তলানিতে ঠেকেছে। যা ধুঁকতে থাকা অর্থনীতির অবস্থা আরও খারাপের দিকে নিয়ে গেছে।  এমনকি দেশটিতে দুর্ভিক্ষের আশঙ্কা দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে দেশটির কয়েক লাখ মানুষ অনাহারে থাকতে পারে বলে সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদনে জাতিসংঘ উদ্বেগ প্রকাশ করেছে। 

তবে দেশের এই সংকটময় পরিস্থিতিতেই নিজের শক্তি প্রদর্শন করেছে উত্তর কোরিয়ার সেনারা। সম্প্রতি দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে বলে বুধবার বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে। 

ওই ভিডিওতে উত্তর কোরিয়ার সেনাদের খালি হাতেই হাতের শক্তি প্রদর্শন করতে দেখা গেছে। 

এ সময় কিম জং উন ছাড়াও দেশটির কয়েকজন শীর্ষ পর্যায়ের নেতারা মঞ্চে বসে রাজধানী পিয়ংইয়ংয়ে আয়োজিত ওই সামরিক প্রদর্শনী দেখছিলেন। ওই ভিডিওতে দেখা গেছে, সেনা সদস্যরা হাত আর মাথা দিয়ে ইট এবং টাইলস ভেঙে ফেলছে। এছাড়া সেনাদের শরীরে বাঁধা শিকড় ভেঙে ফেলতে দেখা গেছে। দেখা গেছে শরীরের চাপে লোহার রড বাঁকা করে ফেলতে। 

সেনাদের এসব কসরৎ দেখে ভিডিওতে কিম জন উনকে বেশ সন্তুষ্টও মনে হচ্ছিল বলে বিবিসি জানিয়েছে। 
উত্তর কোরিয়া ইস্পাতকঠিন মুষ্টিতেই দেশকে রক্ষা করতে পারে, শত্রুদের কাছে এই বার্তা পৌঁছে দেওয়ার জন্যই ওই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে।

এদিকে, নাজুক অর্থনৈতিক পরিস্থিতির মুখেও জনগণের জীবনযাত্রার মান উন্নয়নের দিকে নজর দেওয়ার জন্য দেশটির কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। 

করোনা মহামারির কারণে উত্তর কোরিয়া প্রতিবেশী দেশগুলোর সঙ্গে নিজেদের সীমান্ত বন্ধ করে দেয়। ফলে নিষেধাজ্ঞার বাইরে যেসব দেশের সঙ্গে উত্তর কোরিয়ার আমদানি-রফতানি চালু ছিল তাও বন্ধ হয়ে যায়। এসবের কারণে দেশটিতে দুর্ভিক্ষের ঝুঁকি পর্যন্ত দেখা দেয়। এসব কারণে দেশটির মানবিক পরিস্থিতির চরম অবনতি হয় বলে জাতিসংঘের বরাত দিয়ে রয়টার্স জানায়। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};