ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মনোহরগঞ্জে সরকারি খাল দখল করে মার্কেট নির্মানের অভিযোগ
Published : Saturday, 17 July, 2021 at 12:00 AM, Update: 17.07.2021 1:03:38 AM
মনোহরগঞ্জে সরকারি খাল দখল করে মার্কেট নির্মানের অভিযোগ স্টাফ রিপোর্টার।। কুমিল্লার মনোহরগঞ্জে সরকারি খাল দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ বাজারে এ হাকিম দাখিল মাদরাসার পূর্ব পাশে ডাকাতিয়া নদীর সাথে সংযুক্ত মহেন্দ্র খাল। এ খালটির উপর অবৈধ ভাবে মার্কেট গড়ে তুলেছেন নেয়ামতপুর গ্রামের হাশেম মিয়ার ছেলে ব্যবসায়ী হুমায়ুন কবির খোকন।
স্থানীয়রা জানান,  সরকারী খাস জায়গায় মার্কেট নির্মাণ করা হয়েছে। প্রশাসন ব্যবস্থা না নিলে খাল দিয়ে পানি সরবে না। স্থায়ী জলাবদ্ধতা শুরু হতে পারে।  আধিপত্য বিস্তার করে সরকারি খালের উপর মার্কেট নির্মাণের প্রতিবাদ জানিয়েছেন স্থানীয়রা। তারা খালটি দখলমুক্ত করতে কার্যকরী প্রদক্ষেপ নিতে উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।
হাসনাবাদ ইউপি চেয়ারম্যান কামাল হোসেন বলেন, আমরা বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।
তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করেছেন ব্যবসায়ী হুমায়ূন কবির ভূইয়া খোকন। এ বিষয়ে হুমায়ূন কবির ভূইয়া প্রদত্ত একটি প্রতিবাদ লিপিও পত্রিকায় প্রকাশিত হয়েছে। সেখানে তিনি জানান, আমি সম্পূর্ণ বৈধভাবে ভূমি অফিস থেকে নির্মাণাধীন মার্কেটের জন্য খালের পাড়ের জায়গাটি লীজ নিয়েছি। লীজ মোকদ্দমা নং-৩৬/২০০৪-০৫, দাগ নং-৩৭৯। জায়গাটির উপর সম্পূর্ণ জনস্বার্থে আমার ব্যক্তিগত খরচে খালের পানি প্রবাহ অক্ষুণœ রেখে আমি একটি ব্রিজ নির্মাণ করেছি।