ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী আটক
Published : Friday, 16 July, 2021 at 12:00 AM, Update: 16.07.2021 12:09:26 AM
কুমিল্লায় ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী আটকনিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় ২ হাজার ৩৭০ পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার ভোরে কুমিল্লার লালমাই উপজেলার জগতপুর এবং বরুড়া উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় জব্দ করা হয় একটি মোটরসাইকেল।
আটক মাদক ব্যবসায়ীরা হচ্ছে লালমাই উপজেলার জগতপুর গ্রামের আবুল হাশেমের পুত্র মহিন হোসেন, একই গ্রামের মৃত সুরুজ মিয়ার পুত্র আবুল হাশেম এবং অশোকতলা গ্রামের বাহার উদ্দিনের পুত্র তুহিন।
বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১১ কুমিল্লার উপ পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, আটক মাদক ব্যবসায়ীদের লালমাই থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল ১৪ জুলাই ভোর রাতে কুমিল্লা জেলার লালমাই থানার জগৎপুর গ্রামে বিশেষ অভিযান পরিচালনা করে ইয়াবা ট্যাবলেটসহ কুমিল্লা জেলার লালমাই থানার জগৎপুর গ্রামের মোঃ আবুল হাশেম এর ছেলে মোঃ মহিন হোসেন (২৮) কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মোঃ মহিন হোসেন (২৮) এর দেওয়া তথ্যমতে তার পিতা একই গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে মোঃ আবুল হাশেম (৫৮) কে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত উপরোক্ত আসামীদ্বয়কে ব্যাপক জিজ্ঞাসাবাদে ও উক্ত ইয়াবা ট্যাবলেট প্রাপ্তির উৎস অনুসন্ধানে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে কুমিল্লা জেলার বরুড়া থানার নিশ্চিন্তপুর গ্রামে অভিযান পরিচালনা করে মোটর সাইকেলে করে ইয়াবা ট্যাবলেট পরিবহনের সময় কুমিল্লা জেলার লালমাই থানার অশোকতলা গ্রামের মোঃ বাহার উদ্দিনের ছেলে মোঃ তুহিন (২৬) কে হাতে নাতে গ্রেফতার করতে সক্ষম হয়। উক্ত অভিযানে মোট ২,৩৭০ (দুই হাজার তিনশত সত্তর) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। এক্ষেত্রে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত মোটর সাইকেলটিও জব্দ করা হয়। প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই চক্রটি দীর্ঘদিন ধরে টেকনাফ থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।
উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার লালমাই থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।