ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
112
দ্রাবিড়ের একটি পরামর্শেই মোড় ঘুরে যায় রাহানের ক্রিকেট ক্যারিয়ারের!
Published : Thursday, 10 June, 2021 at 12:13 PM
দ্রাবিড়ের একটি পরামর্শেই মোড় ঘুরে যায় রাহানের ক্রিকেট ক্যারিয়ারের!বর্তমান ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক ও অবিচ্ছেদ্য অঙ্গ আজিঙ্কা রাহানে। জাতীয় দলের হয়ে ৯০টি ওয়াডের পাশাপাশি ৭৩টি টেস্ট ম্যাচও খেলে ফেলেছেন মুম্বাইয়ের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তবে একসময় ভাল পারফর্ম করেও ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় হতাশ হয়ে পড়েছিলেন রাহানে।

নিজের প্রথম রঞ্জি মৌসুমের কয়েক ম্যাচে মুম্বাই দলের হয়ে সাফল্য না পেলেও তৎকালীন কোচ প্রবীণ আমরের বদান্যতায় দলে সুযোগ পেতে থেকেন রাহানে এবং সেই সুবাদেই আসে সাফল্য।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে অতীতের স্মৃতিচারণ করে রাহানে বলেন, “আমার প্রথম রঞ্জি মৌসুমে শুরুর দিকে তিন-চার ম্যাচ ভাল না যাওয়ায় লোকে আমাকে দল থেকে বাদ দেওয়ার কথা বলছিল। তবে প্রবীণ আমরে, আমাদের তখনকার কোচ সাফ জানিয়ে দেন দলে কাউকে নিলে কম করে সাত-আট ম্যাচ সুযোগ না দিয়ে বাদ দেওয়ার কোনও মানে হয় না। তারপর বাকি পাঁচ ম্যাচে আমি হাজারেরও বেশি রান করি। এমন দুই-তিন বছর পারফর্ম করার পর আমি ভারতীয় দলে খেলার স্বপ্ন দেখতে শুরু করি। কিন্তু কিছুতেই আমি দলে জায়গা করতে পারছিলাম না।”
এই সময়ই রাহুল দ্রাবিড়ের কাছ থেকে পাওয়া পরামর্শ তাকে সাহায্য করে বলে জানান রাহানে। ২০০৮-০৯ মৌসুমে দিলীপ ট্রফির ফাইনালে দ্রাবিড়ের সাউথ জোনের বিপক্ষে দারুণ পারফর্ম করেন রাহানে। তারপরই ম্যাচের পর প্রতিভাশালী ক্রিকেটারকে নিজে ডেকে নেন ভারতীয় কিংবদন্তি।

“রাহুল ভাই আমাকে জানান ধারাবাহিক রান করার পর যে কোনও ব্যাটসম্যানই ভারতীয় দলে ডাক পাওয়ার আশা করে। তবে সেই বিষয়ে বেশি চিন্তা না করে নিজের খেলায় মন দিলে ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ আপনা আপনিই আসবে বলে জানান তিনি। ওনার মতো একজনের কাছ থেকে পাওয়া এই উপদেশ আমায় অনুপ্রাণিত করে এবং তিন মৌসুম পরে অবশেষে আমি ভারতীয় দলে ডাক পাই,” বলে জানান রাহানে। সূত্র: হিন্দুস্তান টাইমস





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};