ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
963
দেবীদ্বারে হামলা, ভাংচুর, লুটপাট- আহত ৫
Published : Sunday, 2 May, 2021 at 7:39 PM, Update: 02.05.2021 7:50:13 PM
দেবীদ্বারে হামলা, ভাংচুর, লুটপাট- আহত ৫ এবিএম আতিকুর রহমান বাশার ঃ
দেবীদ্বারে হামলা, ভাংচুর, লুটপাট সহ অন্তত: ৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটে শনিবার দিবাগত রাত সাড়ে ৮টায় উপজেলার সুলতানপুর ইউনিয়নের তুলাগাঁও (গজারিয়া) গ্রামে।
মারাত্মক আহত আব্দুল করিম সরকার, আবুল বাশার, দেলোয়ার হোসেনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মামলার বাদী জানান, প্রায় ৩ বছর পূর্বে তুলাগাঁও (গজারিয়া) গ্রামের ভেতরে প্রায় ২শত পরিবারের লোকজন চলাচলের একটি সড়ক বন্ধ করে দেয় প্রতিপক্ষ। প্রায় ৫০ বছর ধরে চলাচলের (তুলাগাঁও উচ্চ বিদ্যালয় থেকে ফজলু মেম্বারের বাড়ি পর্যন্ত) সড়কটি স্থানীয় মোখলেসুর রহমান ভূঁইয়া, জেলা পরিষদ সদস্য সাবেক সুলতানপুর ইউপি চেয়ারম্যান শাহজাহান সরকার, নোয়াব আলীর ছেলে আবুল হাশেম সহ একটি সংঘবদ্ধ দল ওই সড়কটি বন্ধ করে দিয়েছিল।
এ দির্ঘ সময়ে একাধিক সামাজিক সালিসে সড়কটি খুলে দেয়ার সিদ্ধান্ত বাস্তবায়ন সম্ভব হয়নি। সম্প্রতি এলাকাবাসী ওই সড়কটি পুনরায় সচল করার জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে আবেদন করেছেন। ওই আবেদনের প্রেক্ষিতে শনিবার বিকেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান ঘটনাস্থল পরিদর্শন করে আসেন।
ওই ঘটনায় ক্ষুব্ধ হয়ে শাহজাহান সরকারের নেতৃত্বে ১৫/১৬জন অভিযোগ কারীদের উপর অতর্কিত হামলা চালায়, এসময় দোকানপাঠ ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এমনকি আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া পথে বাঁধা সৃষ্টি করে। পরে ভিন্ন পথে আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের উপর হামলায় দোকানপাঠ ভাংচুর, লুটপাট, আহতদের স্বাস্থকমপ্লেক্সে নেয়ার পথে বাঁধাদান সহ বিভিন্ন অভিযোগে ৭জনকে এবং অজ্ঞাতনামা ১০/১৫জন সহ ২২জনকে অভিযুক্ত করে তুলাগাও গ্রামের আব্দুল করিম সরকারের ছেলে সোহেল সরকার বাদী হয়ে দেবীদ্বার থানায় একটি মামলা দায়ের করেছেন।
মামলায অভিযুক্তরা হলেন, মৃত নেয়াজ আলীর পুত্র আবুল হাশেম(৪২), মনিরুল ইসলাম সরকারের পুত্র আকাশ সরকার(২৫), আবুর কাশেম’র পুত্র দুলাল মিয়া(২৮), আবুল কাশেম’র পুত্র মো. জুয়েল(২৪), আলী আশরাফ’র পুত্র নুরুজ্জামান পাভেল(২২), ফজলুল হকের পুত্র রাসেল আহমেদ(৩৭), আব্দু মিয়ার পুত্র মো. লিটন মিয়া(২০)কে নামে ৭জন ও অজ্ঞাতনামা আরো ১০/১৫জনকে অবিযুক্ত করে মামলা দায়ের করেন। মামলা নং-১, তারিখ ০১/০৫/২০২১ইং।  
কুমিল্লা জেলা পরিষদ সদস্য সাবেক সুলতানপুর ইউপি চেয়ারম্যান ও তুলাগাও উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ সদস্য শাহজাহান সরকার জানান, ঘটনার সময় আমি ছিলাম না। ওই দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ তুলাগাও উচ্চ বিদ্যালয়ে ইফতার মাহফিলের আয়োজন করে, আমি বিদ্যালয়ের পিওনকে করোনাকালে বিদ্যালয়ে প্রশাসনের অনুমতি ছাড়া কোন অনুষ্ঠান করা যাবেনা, তাই গেইট তালা দিয়ে রাখতে বলি। ওরা এসে পিওনকে ভিতি প্রদর্শনে চাবি নিয়ে যায়, উপরন্ত উপজেলা পরিষদ চেয়ারম্যানের নেতৃত্বে    মিছিল দেয় এবং মিছিলে আমাকে অকথ্যভাষায় গালমন্দ করে।  
এব্যপারে দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন, তুলাগাও গ্রামের অধিবাসীদের দাবী অনুযায়ী দীর্ঘ ৫০ বছর ধরে যাতায়তের একটি পথ স্থানীয় কিছু লোকজন প্রায় ৩ বছর ধরে বন্ধ করে রাখে। ওই সড়কটি খুলে দেয়ার দাবীতে স্থানীয়রা আমার এবং ইউএনও’র বরাবরে আবেন করলে, আমরা গতকাল (শনিবার) ঘটনাস্থল পরিদর্শন করে আসি। কুমিল্লা জেলা পরিষদ সদস্য সাবেক সুলতানপুর ইউপি চেয়ারম্যান শাহজাহান সরকার’র পরামর্শে¦ নোয়াব আলীর ছেলে আবুল হাশেম সহ ১৫/১৬জন অতর্কিত হামলা চালিয়ে ৩জনকে মারাত্মক আহত, দোকানপাঠ ভাংচুর ও লুটপাটের অভিযোগ পেয়েছি।
দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান জানান, হামলা, ভাংচুর, লুটপাটের ঘটনায় মামলা হয়েছে। মামলার তদন্তের পাশাপাশি অভিযুক্তদের গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছি। পলাতক থাকায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তাছারা এলাকার উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থল রাত-দিন পুলিশ ও বিজেপি সদস্য মোতায়েন রাখা হয়েছে।







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};