ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
লালমাইয়ে লকডাউন অমান্য করায় ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা
Published : Tuesday, 20 April, 2021 at 12:00 AM
প্রদীপ মজুমদার : কুমিল্লা লালমাই উপজেলায় লকডাউনের সময় স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৪ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল সোমবার অভিযানের ধারবাহিকতায় এ পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লালমাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা , লালমাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আইউব এর সমন্বয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।
জানা যায়, করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারঘোষিত লকডাউন চলছে। অনেকেই লকডাউন মানছেন না।
স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করায় ১০ জনকে ১৪ হাজার ২০০ টাকা অর্থদন্ড করা হয়েছে। লকডাউন কার্যকর করতে উপজেলার বাগমারা বাজার, সৈয়দপুর, মেহেরকুল দৌলতপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।
লালমাই উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা বলেন, ‘করোনা ভাইরাসের বিস্তার রোধে বিধি নিষেধ কার্যকর করতে উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালানো হয়।
তিনি আরও বলেন, বিধি নিষেধ মানতে মানুষকে উদ্বুদ্ধ করেছি। যারা বিধিনিষেধ মানেনি, তাদের ভ্রাম্যমাণ আদালতের আওতায় এনেছি। এসময় জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছি। ’