ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
316
দেবিদ্বারে চলছে কঠোর লকডাউন
Published : Wednesday, 14 April, 2021 at 5:40 PM
দেবিদ্বারে চলছে কঠোর লকডাউনশাহীন আলম, দেবিদ্বার।
কুমিল্লার দেবিদ্বারে কঠোরভাবে পালন হচ্ছে লকডাউন। সকাল থেকে বিভিন্ন পয়েন্টে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। লকডাউনের কারণে বন্ধ রয়েছে সকল মার্কেট ও দোকানপাট। বন্ধ বেশীর ভাগ যানবাহনও। সকালে সাড়ে ১০টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযানে নামেন সহকারী কমিশনার (ভূমি) মো. গিয়াস উদ্দীন। এসময় তিনি অযথা ঘুরাফেরা করায় কয়েকজন ব্যক্তিকে জরিমানা করেন। এদিকে দুপুর দেড় টার দিকে জনসচেতন ও দোকানপাট বন্ধ রাখার জন্য প্রচারণায় নামেন অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান। প্রচারণায় তিনি পথচারী  ও যারা অসর্তকভাবে মাস্ক ছাড়া বের হয়েছেন তাদের  মাস্ক বিতরণ করেন। এবং ফার্মেসী ও নিত্যপ্রয়োজনী খাবারের দোকানে স্বাস্থ্যবিধি মেনে বেচাবিক্রির নির্দেশনা দেন।    
বুধবার (১৪ এপ্রিল) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, দেবিদ্বার নিউ মার্কেট এলাকা, এসএস সরকারি কলেজ রোড, ছোট আলমপুর, বানিয়াপাড়া গোমতী আবাসিক এলাকা একেবারে জনশূন্য।  গুটিকয়েক ফার্মেসী ও কাঁচা বাজার ছাড়া প্রায় সব দোকানই বন্ধ রেখেছে ব্যবসায়ীরা। তবে সীমিত আকারে শহরের বিভিন্ন স্থানে রিকশা ও ইজিবাইক চলাচল করতে দেখা গেছে। রোজার প্রথম দিন এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন কড়াকড়ি থাকায় রাস্তায় মানুষজন তেমন একটা বের হয়নি। স্বাস্থ্যবিধি মেনে কাঁচাবাজারে বেচাকেনা চলছে।
কয়েকজন ব্যদেবিদ্বারে চলছে কঠোর লকডাউনবসায়ী বলেন,  এভাবে লাগাতার লকডাউনে ব্যবসার খুব ক্ষতি হচ্ছে।  এ ক্ষতি পুষিয়ে উঠা কষ্ট হবে। তবুও সরকারি নির্দেশনা মেনে আমরা সকল দোকান পাট বন্ধ রাখার নিদের্শ দিয়েছি।
অন্যদিকে, শহরে লকডাউন কঠোরভাবে পালন করা হলেও একেবারেই ভিন্নচিত্র গ্রাম গুলোতে। সেখানে লকডাউনের কোন প্রভাব পড়েনি। নেই কোনো স্বাস্থ্যবিধির বালাই। দেবিদ্বার উপজেলার কয়েকটি গ্রামের খোঁজ নিয়ে এসব তথ্য জানা গেছে।
দেবিদ্বার পৌর মার্কেট কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান বিপ্লব জানান, সারা বছরের মধ্যে রমযান মাস ব্যবসার মৌসুম। কিন্তু বৈশি^ক মহামারি কারণে সরকারের নির্দেশ পালনের জন্য তাদেরকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হচ্ছে। এটি ব্যবসায়ীদের মনে একটি লোকানো কষ্ট। তবুও মেনে নিতে হচ্ছে।      
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান  সকল ব্যবসায়ীদের ধন্যবাদ জানিয়ে বলেন, দেবিদ্বারে সরকারি নির্দেশনায় অনুযায়ী কঠোর লকডাউন পালন করা হচ্ছে। উপজলা প্রশাসন মানুষকে ঘরে রাখার জন্য বিভিন্ন প্রচারণা চালিয়েছে। দেবিদ্বারে সকল ব্যবসায়ীরা শান্তিপূর্ণভাবে সরকারি নির্দেশনা মেনে চলছে। আমি মনে করি, এ লকডাউনে কিছু হলেও করোনা প্রতিরোধ করা সম্ভব।      








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};