ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চার সদস্য করোনায় আক্রান্ত, তবুও থেমে নেই টিম খোরশেদ
Published : Monday, 12 April, 2021 at 2:45 PM
চার সদস্য করোনায় আক্রান্ত, তবুও থেমে নেই টিম খোরশেদনারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের গঠিত ‘টিম খোরশেদ’র ৪ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের উন্নত চিকিৎসার জন্য পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

তবে টিম খোরশেদের ৪ সদস্য করোনা আক্রান্ত হলেও বিচলিত না হয়ে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফন ও সৎকারে এবং করোনা আক্রান্তদের সেবায় নিয়োজিত রয়েছেন অন্য সদস্যরা।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্তরা হলেন- দাফন টিমের আল আমিন খান, প্লাজমা টিমের প্রধান সমন্বয়কারী আরাফাত খান নয়ন, অক্সিজেন সাপোর্ট টিমের নাঈম মোল্লা ও মেহেদী হাসান রাজু। এদের মধ্যে আল আমিন, নয়ন ও রাজু নিজ বাড়িতে, নাঈম মোল্লা খোরশেদের বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন। আর নাইম মোল্লার শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করার প্রস্তুতি নেয়া হচ্ছে।


কাউন্সিলর খোরশেদ জানান, টিমের ৪ সদস্য করোনায় আক্রান্ত হলেও বিচলিত না হয়ে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। নারায়ণগঞ্জ ছাড়া ঢাকাসহ বিভিন্ন এলাকার করোনা আক্রান্ত রোগীদের সেবা দেয়া হচ্ছে।

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফন ও সৎকারে কাজ করে চলেছি। চলতি সপ্তাহেও আমরা গড়ে ৩টি করে দাফন ও সৎকার করেছি, আক্রান্তদের অক্সিজেন প্লাজমাসহ নানা সেবা দিচ্ছি। এসব কাজ করতে গিয়ে আমাদের ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সবাই তাদের জন্য দোয়া করবেন।

তিনি আরও জানান, আমাদের ১৭৫তম করোনা পজিটিভ মৃত ব্যক্তির দাফন হয়েছে। পুরান ঢাকার স্বামীবাগ নিবাসী কায়সার বেগম করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর পরিবারের আহ্বানে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা সোমবার সকালে কবর খনন সম্পন্ন করে জানাজা শেষে স্বামীবাগ এলাকার পঞ্চায়েত কবরাস্তানে দাফন সম্পন্ন করেন। জানাজা পড়ান টিম খোরশেদের হাফেজ শিব্বির আহম্মেদ।

করোনা মৃতদেহ দাফন হবে জেনে কবর খননের লেবার পাওয়া না যাওয়ায় এলাকার দুইজন ভাইকে নিয়ে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরাই রাজধানীর বুকে কবর খনন করেন বলেও জানান তিনি।