ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে লাল-সবুজে সেজেছে লাকসাম
লাকসাম সংবাদাতা
Published : Sunday, 14 March, 2021 at 6:52 PM
মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে লাল-সবুজে সেজেছে লাকসামবাঙালি জাতির জীবনে মার্চ একটি গুরুত্বপূর্ণ মাস। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেছিলেন বাঙালীর অবিসংবাদিত নেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে তিনি জ্বালাময়ী ভাষণের মাধ্যমে স্বাধীনতার ডাক দেন এবং ২৬ মার্চ চূড়ান্ত ভাবে স্বাধীনতার ঘোষনা দেন। প্রতি বছর মার্চ মাস বাঙালী জাতিকে স্মরণ করিয়ে দেয় ১৯৭১ সালের এ মাসে সর্বস্ব হারানো বাঙালির প্রাণে প্রাণে ছড়িয়ে পড়েছিল স্বাধীনতার অনাবিল আনন্দ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে কুমিল্লার লাকসাম দৌলতগঞ্জ বাজারকে সাজানো হয়েছে লাল-সবুজের রঙে। সম্প্রতি লাকসাম ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের গৃহিত সিদ্ধান্ত মোতাবেক বাজারের সকল দোকানের সাটার লাল-সবুজ রঙে রাঙানো হয়েছে। দৌলতগঞ্জ বাজার জুড়ে এখন লাল-সবুজের সমারোহ। ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে সর্বস্তরের ব্যবসায়ীরা। এ উদ্যোগ বাস্তবায়নের ফলে জনমনে স্বদেশ প্রেমের চেতনা জাগ্রত হবে বলে তারা মনে করছেন।
লাকসাম ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম হিরা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে মাননীয় এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম মহোদয়ের দিকনির্দেশনায় আমরা লাকসাম বাজারকে লাল-সবুজের রঙে রাঙানোর সিদ্ধান্ত গ্রহণ করি। স্ব স্ব অর্থায়নে আমাদের এ সিদ্ধান্ত বাস্তবায়ন করার জন্য আমি লাকসাম ব্যবসায়ী সমিতির অধীনস্থ সকল শাখার ব্যবসায়ী ভাইদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।’