ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
554
সাত দশকে প্রথম এক নারীর মৃত্যুদণ্ড কার্যকর
Published : Wednesday, 13 January, 2021 at 6:07 PM
সাত দশকে প্রথম এক নারীর মৃত্যুদণ্ড কার্যকরযুক্তরাষ্ট্রে সাত দশকের মধ্যে প্রথম এক নারীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। বুধবার প্রাণঘাতি ইনজেকশন প্রয়োগের মাধ্যমে তার মৃত্যু নিশ্চিত করা হয়।
যুক্তরাষ্ট্রের বিচার মন্ত্রণালয় জানিয়েছে, গ্রিনিচ মান সময় সকাল ৬টা ৩১ মিনিটে ইন্ডিয়ানার টেরি হাউটে ৫২ বছর বয়সী লিসা মন্টগোমারির মৃত্যুদণ্ড কার্যকর হয়। ২০০৪ সালে মিসৌরি রাজ্যে এক গর্ভবতী নারীকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে তার পেট কেটে গর্ভস্থ শিশুটিকে অপহরণ করে নিয়ে যায়। বিচারে লিসাকে দোষী সাব্যস্ত করা হয়। গত বছরের ৮ ডিসেম্বর তার মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে মৃত্যুদণ্ডের তারিখ স্থগিত করা হয়। পরে ইউএস ডিসট্রিক্ট কোর্টের আপিল বিভাগের তিন বিচারক চলতি মাসের ১২ তারিখে তার মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেন।  লিসার আইনজীবীরা অবশ্য দাবি করেছিলেন, তাদের মক্কেল মানসিকভাবে অসুস্থ। ছোটবেলায় তিনি বাবার হাতে যৌন নিপীড়নের শিকার হয়েছেন এবং মায়ের হাতে অপহৃত হয়েছেন। পরে তিনি স্বজনদের নিপীড়নের শিকার হয়েছেন। মানসিক স্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে তারা মৃত্যুদণ্ড মওকুফ চেয়েছিলেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};