বুধবার ২২ মার্চ ২০২৩
৮ চৈত্র ১৪২৯
কুমিল্লায় ১৭ ইউপিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ
আওয়ামী লীগ ১২ স্বতন্ত্র ৫
তানভীর দিপু
প্রকাশ: শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২, ১২:৫৩ এএম |

 আওয়ামী লীগ ১২ স্বতন্ত্র ৫
কুমিল্লায় স্থানীয় সরকার নির্বাচনে ১৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১২টিতে জয়ী হয়েছে নৌকা প্রতীকের নির্বাচন করা আওয়ামীলীগের প্রার্থীরা। অন্য ৫টিতে বিজয়ী হয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী এবং বিএনপির স্বতন্ত্র প্রার্থীরা। গতকাল বৃহষ্পতিবার সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুমিল্লার নাঙ্গলকোটের আটটি, লাকসামের তিনটি, লালমাই উপজেলার দু’টি, বরুড়ার দু’টি ও দাউদকান্দি উপজেলার দু’টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই ১৭ ইউনিয়নে ৫৭ জন চেয়ারম্যান পদে, ৫৫২ জন সাধারণ আসনে ও সংরক্ষিত আসনে ১২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।
বেসরকারি ফলাফলে জানা গেছে, দাউকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়ন থেকে বিএনপির স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকের আনোয়ার হোসেন বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন নৌকা প্রতীকে মোঃ মামুনুর রশিদ। দৌলতপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে মোঃ মঈন উদ্দিন চৌধুরী বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি নৌকা প্রতীকে মোঃ মাকসুদ আলম জমাদার। বরুড়া উপজেলায় ভাউকসার ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকের আহমেদ জামাল মাসুদ এবং শাকপুর ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আবদুল খালেক মুন্সি।
নাঙ্গলকোট উপজেলার আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন রায়কোট (উত্তর) ইউনিয়নে মো. রফিকুল ইসলাম মজুমার, রায়কোট (দক্ষিণ) ইউনিয়নে আবুল কালাম ভূঁইয়া, আদ্রা (উত্তর) ইউনিয়নে মোহাম্মদ তাজুল ইসলাম মজুমদার, আদ্রা (দক্ষিণ) ইউনিয়নে মো. আবু ইউসুফ, জোড্ডা (পুর্ব) ইউনিয়নে মোহাম্ম নুরুল আফছার, বটতলী ইউনিয়নে আবদুল জলিল, দৌলখাঁড় ইউনিয়নে সৈয়দ মো. সাইফুর রহমান। এছাড়া জোড্ডা (পশ্চিম) ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. জসিম উদ্দিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
এদিকে লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নে নির্বাচিত হয়েছে স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকের মিজানুর রহমান, পেরুল উত্তর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের আবু সালেহ মোহাম্মদ কামাল হোসেন নির্বাচিত হয়েছে। এছাড়া লাকসাম উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের আবদুল আউয়াল আবু নির্বাচিত হয়েছে। এছাড়াও লাকসামে মুদাফফরগঞ্জ উত্তর ও দক্ষিণ ইউনিয়নে মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
রাত সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত ফলাফলের রিপোর্ট জানা যায়নি। তবে স্থানীয় সূত্রে নির্বাচনের এ ফলাফল নিশ্চিত হওয়া গেছে।














সর্বশেষ সংবাদ
কুমিল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবক খুন,আটক ৩
স্বাগত ২০২৩: অকল্যান্ডে আতশবাজির মধ্য দিয়ে বর্ষবরণ
কুমিল্লায় অভাবের তাড়নায় মা-মেয়ের আত্মহত্যা
সাবেক পোপ বেনেডিক্ট মারা গেছেন
কুমিল্লায় নির্মানাধীন ভবনের প্রহরীর মরদেহ উদ্ধার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় অভাবের তাড়নায় মা-মেয়ের আত্মহত্যা
মাহির মনোনয়ন নিয়ে যা বললেন ডা. মুরাদ
কুমিল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবক খুন,আটক ৩
স্কুলে ৪ শ্রেণিতে এবার নতুন শিক্ষাক্রম
আওয়ামী লীগ ১২ স্বতন্ত্র ৫
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft