বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০
কুমিল্লায় শেখ সেলিম
বন্দুক দিয়ে রাষ্ট্রক্ষমতা কেউ দখল করতে পারবে না
প্রকাশ: শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২, ১২:১৫ এএম |

 বন্দুক দিয়ে রাষ্ট্রক্ষমতা কেউ দখল করতে পারবে না

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, বন্দুক দিয়ে আর কেউ রাষ্ট্রক্ষমতা দখল করতে পারবে না। এটা ’৭৫ না। তখন বঙ্গবন্ধু চিন্তাও করেন নাই, যে ঘাতকেরা, মিরজাফরেরা তাঁকে হত্যা করে ফেলবে। কিন্তু এখন আর সেই সুযোগ নেই। বিএনপির নেতারা বলেছেন, ১০ তারিখ অবরোধ করবে, তারা নাকি ক্ষমতা দখল করবে। কোথায় গেলো তাদের অবরোধ? গতকাল (বুধবার) বোমা নিয়ে রিহার্সাল দিতে গেছিলো। পুলিশ যা করার তাই করেছে। জনগণের শান্তির জন্য যা করার দরকার, তাই করবে। দেখি তারা ১০ তারিখ কি করে। আমরা ১০ তারিখের অপেক্ষায় রইলাম। যদি ১০ ডিসেম্বর খালেদা জিয়া সমাবেশে আসে, তাহলে তাকে আবার জেলে পাঠানো হবে। তিনি বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কোনো স্বাধীনতাবিরোধী শক্তি আর ক্ষমতায় আসতে পারবে না।
বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি এসব কথা বলেন।
শেখ সেলিম বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল না। এটি জঙ্গীবাদ ও খুনীর দল। তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। খুনি মোশতাক ও জিয়া বঙ্গবন্ধুকে খুন করেছে। এরা পাকিস্তানের এজেন্ট। তারা কখনো বাংলাদেশকে মেনে নিতে পারে না। এর আগেও বিএনপি আল্টিমেটাম দিছিলো। বোমা মেরে মানুষ মেরেছিলো। এই কুমিল্লাতেও তারা বাসে বোমা মেরে ৮জনকে হত্যা করেছে। পরে ঘরে গিয়ে বসছে। এখন আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা সরকারকে ফেলে দিতে চায়। আওয়ামী লীগকে এতো সহজে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া যাবে না।
কুটনৈতিকদের উদ্দেশ্যে তিনি বলেন, কিছু হলেই তারা বিবৃতি দেয়। গণতন্ত্র, মানবাধিকারের কথা বলে। এটা আপনাদের কাজ না। আপনাদের কোনো ঘটনায় তো আমরা কিছু বলি না। আপনারা কেনো আমার দেশে এসে কথা বলেন? কে অধিকার দিছে আপনাদের। খুনীদের আশ্রয় দিয়ে মানবতার কথা বলেন! আমাদের দেশের মানুষের ভাগ্য আমরা গড়তে পারি।
দুপুর দুইটায় লালমাই উপজেলার বাগমারা হাইস্কুল মাঠে অনুষ্ঠিত সম্মেলনের ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সম্মেলনে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপি। সম্মেলন পরিচালনা করেন সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ বক্তা ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। প্রধান বক্তার বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। সম্মেলনে বিশেষ বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি, জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাসিমুল আলম চৌধুরী নজরুল এমপি এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট আবুল হাশেম খাঁন এমপি।
সম্মেলনে শোক প্রস্তাব পাঠ করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রুপম মজুমদার।













সর্বশেষ সংবাদ
কুমিল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবক খুন,আটক ৩
স্বাগত ২০২৩: অকল্যান্ডে আতশবাজির মধ্য দিয়ে বর্ষবরণ
কুমিল্লায় অভাবের তাড়নায় মা-মেয়ের আত্মহত্যা
সাবেক পোপ বেনেডিক্ট মারা গেছেন
কুমিল্লায় নির্মানাধীন ভবনের প্রহরীর মরদেহ উদ্ধার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় অভাবের তাড়নায় মা-মেয়ের আত্মহত্যা
কুমিল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবক খুন,আটক ৩
মাহির মনোনয়ন নিয়ে যা বললেন ডা. মুরাদ
স্কুলে ৪ শ্রেণিতে এবার নতুন শিক্ষাক্রম
আওয়ামী লীগ ১২ স্বতন্ত্র ৫
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft