শুক্রবার ২ ডিসেম্বর ২০২২
১৮ অগ্রহায়ণ ১৪২৯
কুমিল্লা থেকে নিখোঁজ নিলয় বললেন
‘এটা একটা ভুল পথ’
প্রকাশ: শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম আপডেট: ০৭.১০.২০২২ ১:০৬ এএম |

নিজস্ব প্রতিবেদক:
জঙ্গিবাদে জড়িয়ে কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ গ্রেপ্তার সাতজনকে তারা গতকাল বুধবার গ্রেপ্তার করে। গত আগস্ট মাসের শেষ দিকে কুমিল্লা সদর এলাকা থেকে আট তরুণ নিখোঁজ হন। তাদের মধ্যে শারতাজ ওরফে নিলয়ও ছিলেন। তিনি গত ১ সেপ্টেম্বর রাজধানীর কল্যাণপুরের বাড়িতে ফিরে আসেন। নিলয়কে তার পরিবারের হেফাজতে রেখে বাকি নিখোঁজ সাতজনসহ অন্যদের বিষয়ে তথ্য সংগ্রহ করে র‌্যাব। এভাবেই তারা গতকাল সাতজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
জঙ্গিবাদে জড়ানো সম্পর্কে গণমাধ্যমকে বলেন, ‘এটা একটা ভুল পথ। কোনো কিছু করার আগে জেনে বুঝে করা উচিত। কেউ আমার মতো না বুঝে এমন ভুল করবেন না।’
নিলয় বলেন, পরিবার ছেড়ে কথিত হিজরতে যাওয়ার পর তিনি নিজের ভুল বুঝতে পারেন। তাই সেখান থেকে বের হওয়ার চেষ্টা করেন। সুযোগ বুঝে তিনি পালিয়ে বাসায় ফিরে আসেন।
নিলয় আরো বলেন, ‘আমি চার থেকে পাঁচ দিন হিজরতে ছিলাম। তার মধ্যেই বুঝতে পারি, এটা ভুল পথ। আসলেই এটা ভুল পথ। এই ভুল পথে কেউ যাতে পা না বাড়ায়, সেই অনুরোধ আমি জানাই।’
সম্প্রতি কথিত হিজরতের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে যাওয়া তিন তরুনসহ জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে সাতজনকে গ্রেফতারের পর নতুন এক জঙ্গি সংগঠনের বিষয়ে তথ্য পেয়েছে র‌্যাব। নিষিদ্ধ ঘোষিত বিভিন্ন জঙ্গি সংগঠন থেকে কিছু সদস্যকে নতুনভাবে একীভূত করে ২০১৭ সালে এই নব্য জঙ্গি সংগঠনের কার্যক্রম শুরু হয়। পরে ২০১৯ সালে সংগঠনটি “জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া” (পূর্বাঞ্চলীয় হিন্দের জামাতুল আনসার) হিসেবে নামকরণ করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে রিফাত ও হাসিব কুমিল্লার বাসিন্দা। তারা বাড়িতে কাউকে না জানিয়ে হঠাৎই উধাও হয়ে যায়।
গ্রেফতারকৃতদের মধ্যে রিফাত কুমিল্লাতে অর্থনীতি বিষয়ে স্নাতক ১ম বর্ষে অধ্যয়নরত ছিল এবং গ্রেফতার হাসিব উচ্চ মাধ্যমিক শ্রেণীতে অধ্যয়নরত এবং একটি অনলাইন ব্যবসার সাথে যুক্ত ছিল। তারা গত ২৩ আগস্ট বাড়ি থেকে নিরুদ্দেশ হয়। প্রায় একই সময়ে নিরুদ্দেশ হয় নিহাল আবদুল্লাহ, মো. আমিনুল ইসলাম ওরফে আল আমিন, ইমরান বিন রহমান ওরফে শিথিল, মো. আস সামী।














সর্বশেষ সংবাদ
কেন্দ্র দখলের অভিযোগে কুবি শিক্ষক সমিতির নির্বাচন পণ্ড!
দাউদকান্দি-বরুড়া চার ইউপিতে ১৯৬ জনের মনোনয়ন পত্র দাখিল
বিজিবি কুমিল্লা সেক্টর সদর দপ্তরের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
মুক্তিযোদ্ধা দিবসে কুমিল্লায় মুক্তিযোদ্ধাদের যৌথ সভা
কুমিল্লায় র‌্যাবের পৃথক অভিযানে চার মাদক কারবারী গ্রেফতার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় ব্যাডমিন্টন খেলা নিয়ে দ্বন্দে কিশোর খুন
কাশিমপুর কারাগারে একজনের মৃত্যুদণ্ড কার্যকর
কুমিল্লায় বন্ধুকে হত্যায় একজনের মৃত্যুদণ্ড
৫৬ লাখ ভিডিও ডিলিট করলো ইউটিউব
১০ ডিসেম্বর নয়াপল্টনেই বিএনপির গণসমাবেশ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft