বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১
বার্ড-এ যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপিত
প্রকাশ: মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম |

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ পালিত হয়েছে। জাতীয় শোক দিবস উদযাপন লক্ষ্যে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন, বঙ্গবন্ধুর উপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধুকে নিয়ে রচিত কবিতা আবৃতি, পবিত্র কোরআন খতম, মিলাদ মাহফিল ও আলোচনা সভা এবং পুরস্কার বিতরণসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বার্ডের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারি, প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন বার্ডের মহাপরিচালক মোঃ শাহজাহান।
জাতীয় শোক দিবস উপলক্ষে বার্ডের ময়নামতি অডিটরিয়ামে বেলা ১১টায় আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ও বার্ডের মহাপরিচালক মোঃ শাহজাহান। প্রধান অতিথির বক্তৃতায় তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের আহবান জানান। আলোচনা সভায় ‘স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পল্লী উন্নয়ন ও সমবায় ভাবনা’ শীর্ষক নিবন্ধ উপস্থাপন করেন বার্ড পরিচালক (পল্লী সমাজতত্ত্ব ও জনমিতি) নাছিমা আক্তার। সভায় বিশেষ অতিথি ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের যুগ্মসচিব আশরাফ উদ্দীন আহাম্মদ খান।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বার্ডের পরিচালক (প্রশাসন) মিলন কান্তি ভট্টাচার্য্য। অনুষ্ঠান সঞ্চালনা করেন
বার্ড সহকারী পরিচালক আনাস আল ইসলাম। আলোচনা সভাসহ সকল অনুষ্ঠানে বার্ডের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারি, প্রশিক্ষণার্থী এবং বার্ড মডেল স্কুলের শিক্ষক-শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।












সর্বশেষ সংবাদ
কুমিল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবক খুন,আটক ৩
স্বাগত ২০২৩: অকল্যান্ডে আতশবাজির মধ্য দিয়ে বর্ষবরণ
কুমিল্লায় অভাবের তাড়নায় মা-মেয়ের আত্মহত্যা
সাবেক পোপ বেনেডিক্ট মারা গেছেন
কুমিল্লায় নির্মানাধীন ভবনের প্রহরীর মরদেহ উদ্ধার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় অভাবের তাড়নায় মা-মেয়ের আত্মহত্যা
কুমিল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবক খুন,আটক ৩
মাহির মনোনয়ন নিয়ে যা বললেন ডা. মুরাদ
স্কুলে ৪ শ্রেণিতে এবার নতুন শিক্ষাক্রম
আওয়ামী লীগ ১২ স্বতন্ত্র ৫
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft