ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা সদর দক্ষিণে ২০ পাঠাগারে বুক শেলফ ও বই বিতরণ
Published : Sunday, 14 August, 2022 at 12:00 AM, Count : 101
গতকাল শনিবার সকাল বেলা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মিলনায়তনে উপজেলা প্রশাসন ও পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর আয়োজনে এবং জাতীয় সংসদ সদস্য আরমা দত্তর পৃষ্ঠপোষকতায় উপজেলাস্থ ২০টি পাবলিক পাঠাগারে  বুক শেলফ ও বই বিতরণ করা হয়।
এতে উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লার সাবেক পুলিশ সুপার ও এআইজি, পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর ট্রাস্টি এবং বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের কেন্দ্রীয় সভাপতি মালিক খসরু পিপিএম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম, পাঠক জিয়া উদ্দিন ঠাকুরসহ আরো অনেকে। পুরো অনুষ্ঠান পরিচালনা ও সঞ্চালনা করেন পাঠাগার আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের উদ্যোক্তা মোঃ ইমাম হোসাইন।
অনুষ্ঠানের শুরুতে বক্তারা ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের যারা শাহদাত বরণ করেছেন তাদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
তারপর বক্তারা পাঠাগার ও বইপড়ার গুরুত্ব নিয়ে বহুমাত্রিক আলোচনা করেন।
পাঠাগার উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল হাকিম, দক্ষিণ জেলা ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি শিপন, মোরশেদ আলম, ওমর সানি, ইউনুস মিয়া বাকি, উপজেলা ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান,  মথুরাপুরের আরিফুল ইসলাম, রুহুল আমিন, ঢাবির সাবেক ছাত্র রফিকুল ইসলাম, শাহরিয়ার শুভ, হানজালা আহমেদ, জয়নাল আবেদীন চৌধুরী, কনেশতলার আরিফুল ইসলাম, শ্রীপুরের সৈকত, গলিয়ারা দক্ষিণ ইউনিয়নের সদস্য আলেয়া বেগম, হোসনেয়ারা বেগম, তুলাতলির আবুল কালাম আজাদ, গলিয়ারা দক্ষিণ ইউনিয়নের আওয়ামী লীগের সহ-সভাপতি  কামাল হক, পশ্চিম কাছাড়ের মোশাররফ হোসেন শামীম, আওয়ামী লীগ নেতা সেলিম, যুবলীগ নেতা আব্দুর রহমান সর্দার, চবির ছাত্র অপু, সলিমুল্লাহ পাঠাগারের উদ্যোক্তা মনির হোসেন, ক্ষুদে পাঠক ফাতেমা আক্তারসহ আরো অনেকে।
অনুষ্ঠানের দ্বিতীয় ধাপে পদুয়ার বাজার বিশ্বরোডস্থ পদুয়ার বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক একটি আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠান আয়োজন করা হয়।
বক্তারা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে সারা দেশের মধ্যে একটি আদর্শিক উপজেলা হিসেবে গড়ে তোলার কথা ব্যক্ত করেন। এ সময় উদ্যোক্তাগণ তালাবদ্ধ পাঠাগারগুলোকে খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft