ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
464
মেহেরাবের খুনিদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ
Published : Sunday, 24 March, 2019 at 12:00 AM, Update: 24.03.2019 1:30:42 AM
মেহেরাবের খুনিদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ বুড়িচং প্রতিনিধি: একমাসের ও বেশী সময়  অতিবাহিত হলেও আজো সনাক্তই হয়নি নৌবাহিনীর সদস্য মেহরাবের খুনিরা। কুমিল্লার বুড়িচং উপজেলার ভান্তি গ্রামে দুর্বৃত্তের হাতে নিহত নৌ-সদস্য মেহরাব হত্যাকারীদের সনাক্ত করে দ্রুত বিচার ও ফাসির দাবীতে পুনরায় মানব বন্ধণ ও প্রতিবাদ সভা ও বিক্ষোভ  মিছিল অনুষ্ঠিত হয়। কুমিল্লার সদরের আলেখারচ ঢাকা -চট্রগ্রাম মহাসড়ক এলাকায় শনিবার সকাল ১০টা থেকে ১ ঘন্টা ব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় মেহেরাবের সহপাঠী এবং পরিবারের সদস্যরা সহ স্থানীয় এলাকার শতশত নারী পুরুষ , শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে। এক পর্যায়ে এলাকাবাসী আলেখারচ মহাসড়ক এলাকার সড়ক ব্যারিকেড গাড়ী চলাচলে বাধা প্রদাণ করে। এসময় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। পরে ময়নামতি হাইওয়ে থানা পুলিশ, স্থানীয় নাজিরা বাজার ফাঁড়ি ও বুড়িচং থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

নাজিরা বাজার ফাঁড়ি পুলিশের আই সি ইন্সপেক্টর মাহমুদ হাসান রুবেল উপস্থিত বিক্ষোভকারীদের সাথে কথা বলেন। উর্ধতন কর্তৃপক্ষে সাথে কথা বলে দ্রুত সময়ের মধ্যে হাত্যাকারীদের সনাক্ত করে গ্রেপ্তারের আশ্বাস প্রদাণ করেন। এসময় মেহরাবের পরিবারের সাথেও কথা বলে তাদের শান্তনা প্রদাণ করলে অবরোধকারীরা মহাসড়ক থেকে সরে যায়। পরে এলাকাবাসী বিক্ষোভ সমাবেশে প্রশাসনকে এক সপ্তাহের ভেতরে আসামীদের গ্রেপ্তার আলটিমেটাম দেয় নয়তো পুনরায় বৃহত্তর আন্দোলন করা হবে বলেও হুসিয়ারি দেয় তারা।

এবিষয়ে মেহরাব হত্যা মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের এস আই পরিমল চন্দ্র জানান, মামলার তদন্ত চলছে তবে দৃশ্যমান কোন অগ্রগতি নেই। নিহতের পরিবারের দেয়া সন্দেহভাজন ব্যাক্তিদের  নজরদারীতে রাখা হয়েছে। কয়েকজন কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তবে কাউকে আটক করা হয় নি এখনো।

উল্লেখ্য গত ২১শে জানুয়ারি ভোররাতে খুলনা থেকে নৌবাহিনীর ট্রেনিং শেষে চট্টগ্রামে যোগদানের উদ্দেশ্য যাওয়ার আগে কুমিল্লায় মা বাবার সাথে দেখা করতে এসে নিজ গ্রামে দূর্বৃত্তের হাতে খুন হয় মেহরাব। এ ঘটনায়, কে নেমে গ্রামে যাওয়ার পথে নিজের গ্রামেই গোমতীর তীরে দুবৃর্ত্তরা তাকে গলা কেটে হত্যা করে।
আইনি প্রক্রিয়া শেষে মেহেরাব এর নিজ এলাকায় জানাজা ও নৌবাহিনীর প্রধানের পক্ষে মরণোত্তর সম্মান প্রদর্শন শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়।

এরপর পুলিশ, ডিবি, ডিজিএফআই ও পিবিআই সহ একাধিক সংস্থা তদন্ত করে। দীর্ঘ একমাসেরও বেশী সময় অতিবাহিত হলেও খুনিরা এখনো সনাক্ত ও গ্রেপ্তার হয়নি কেউ। এলাকাবাসী ও সচেতন নাগরিক সমাজ প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করে তীব্র  ক্ষোভ প্রকাশ করেন। এবং দ্রুত আসামীদের চিহ্নত করে গ্রেপ্তারের দাবী সকলের।
 







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};