ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার--জেলা প্রশাসক
Published : Friday, 6 December, 2019 at 12:00 AM, Update: 06.12.2019 2:18:13 AM, Count : 272
 
প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার--জেলা প্রশাসক তানভীর দিপু ||
জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেছেন, প্রতিবন্ধীরা কখনোই দেশ, সমাজ বা পরিবারের বোঝা নয়। তারাও সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে পারে। সেজন্য দরকার তাদের প্রতি আন্তরিকতা, ভালোবাসা প্রশিক্ষণ ও চিকিৎসা। এসব বিষয়গুলো নিশ্চিত করা গেলে প্রতিবন্ধীরা ও মানব সম্পদে পরিণত হতে পারে।
গতকাল বৃহস্পতিবার ২৮তম আন্তর্জাতিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে কুমিল্লা টাউন হল অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আন্তজাতিক প্যারা-অলিম্পিকে বাংলাদেশের সাফল্যই প্রমাণ করে বাংলাদেশ সরকার প্রতিবন্ধীদের সঠিকভাবে পরিচর্যা করছে, প্রতিবন্ধীদের উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধীদের জন্য প্রতিবন্ধী কল্যাণ আইন পরিবর্তন করে প্রতিবন্ধী সুরক্ষা আইন করা হয়েছে। তার মানে সরকার যে প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে তা এই আইনের পরিবর্তনই প্রমান করে।
জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক মিজানুর রহমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবি, ডেপুটি সিভিল সার্জন ডাঃ জাহিদ হাসান, নারী নেত্রী ও সমাজকর্মী পাপড়ী বসু সহ অন্যান্যরা।
সভা শেষে জেলা সমাজসেবা কার্যালয় ও প্রতিবন্ধী উন্নয়ন কেন্দ্রের অর্থায়নে মেধাবী প্রতিবন্ধীদেরকে সহায়ক উপকরণ উপহার হিসেবে তুলে দেন অতিথিরা। এর আগে প্রতিবন্ধী উন্নয়নে অবদান রাখায়   সৈয়দ মাজেদুল হক (ছাত্র), মাহমুদা আক্তার (অভিভাবক), বেগম ফৌজিয়া ইয়াসমিন (উত্তরণ সহায়ক) ও প্রয়াস-প্রতিবন্ধী উন্নয়ন প্রতিষ্ঠানকে সম্মাননা দেয়া হয়। সবশেষে জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিবন্ধীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
এর আগে দিবসটি উপলক্ষ্যে কুমিল্লা শিল্পকলা একাডেমী থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে কুমিল্লা টাউন হলে এসে শেষ হয়। র‌্যালিতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন উন্নয়ন সংস্থার নেতৃবৃন্দসহ  প্রতিবন্ধী ও অভিভাবকরা অংশ নেয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft