ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
২৮ হাজার আয়কর রিটার্ন, ৮ কোটি টাকার কর আদায়
Published : Thursday, 21 November, 2019 at 12:00 AM, Count : 140
সংবাদ বিজ্ঞপ্তি।। বিপুল উৎসাহ উদ্দীপনায় বিপুল সংখ্যক আয়কর প্রদানকারীর উপস্থিতির মধ্য দিয়ে কর অঞ্চল কুমিল্লার অধিক্ষেত্রাধীন জেলা পর্যায়ে কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর এবং উপজেলা পর্যায়ে চৌদ্দগ্রাম, লাকসাম, চৌমুহনী ও আশুগঞ্জে ১৪-২০ নভেম্বর আয়কর মেলা ২০১৯ শেষ হয়েছে এবারের মেলায় সুপরিকল্পিত অগ্রিম প্রস্তুতি, রাজধানী ঢাকার কেন্দ্রীয় মেলার আদলে ৬টি জেলা শহরের এবং ৪টি উপজেলার যাবতীয় প্রচার ও ব্রান্ডিং, প্রেস ও মিডিয়ার ব্যাপক সম্পৃক্ততার কারণে বিপুল সংখ্যক সেবাগ্রহীতার নিকট অত্যন্ত সুশৃংঙ্খলভাবে মেলার সকল সেবা পৌঁছানো সম্ভব হচ্ছে।
এবারের মেলায় কর অঞ্চল কুমিল্লার ৬টি জেলা ও ৪টি উপজেলায় ২৭,৮৫৭ টি আয়কর রিটার্নের মাধ্যমে ৮,০২,৭৪,৯৬৬/- টাকা কর সংগৃহীত হয় এবং একই সময়ে বিগত বর্ষে আয়কর মেলায় ১৯,৯৯৩ টি আয়কর রিটার্ন এর মাধ্যমে ৬,০৪,৪১,৬৬৩/- টাকা (বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিঃ এর কর ব্যতীত) কর সংগৃহীত হয়েছিল। এবারের আয়কর মেলায় পূর্ববর্তী আয়কর মেলার চেয়ে ৭৮৬৪ টি রিটার্ন এবং ১,৯৮,৩৩,৩০৩/- টাকা বেশী কর সংগৃহীত হয় বলে মেলা কর্তৃপক্ষ জানান। কর অঞ্চল কুমিল্লায় ১৪-২০ নভেম্বর পর্যন্ত নতুন ই-টিআইএন রেজিস্ট্রেশন গ্রহণকারীর সংখ্যা ২৯৭৩ জন। মেলায় মহিলা, মুক্তিযোদ্ধা ও সিনিয়র সিটিজেনদের জন্য পৃথক বুথের মাধ্যমে সেবা প্রদান করা হয়। মেলায় প্রায় ৫৪,৯৯৭ জনের অধিক দর্শণার্থী ও সেবাগ্রহীতা বিভিন্ন সেবা গ্রহণ করেছেন। ঙহব ঝঃড়ঢ় ঝবৎারপব এর মাধ্যমে রিটার্ন গ্রহণ ও প্রাপ্তিস্বীকারপত্র প্রদান করায় করদাতাগণ আয়কর মেলা সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।
 অত্যন্ত আন্তরিক পরিবেশে সমাগত বিপুল সংখ্যক নবীন ও পুরনো করদাতাদের দ্রুত যথাযথ সেবা প্রদানে কর অঞ্চলের সকল কর্তকর্তা-কর্মচারী নিরলস পরিশ্রম করছেন। সোনালী, জনতা ও বেসিক ব্যাংকসহ বাংলাদেশ পুলিশ, ফায়ার ব্রিগেড, সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক দল ও স্কাউটের সদস্যসহ সকল গুরুত্বপূর্ণ সংস্থা মেলায় অতি যতেœর সাথে দায়িত্ব পালন করেন। মেলা আয়োজনকারী কর অঞ্চল কুমিল্লার কর্তৃপক্ষ আয়কর মেলা সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি মেলার পরও ৩০ নভেম্বর পর্যন্ত কর সার্কেলসমূহে নির্বিঘেœ আয়কর রিটার্ন দাখিলে সকলকে একইভাবে সহযোগিতা প্রদান করেই যাবেন।  




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft