শুক্রবার ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
বাইউস্ট প্রমীলা ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইংরেজী বিভাগ
প্রকাশ: শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৫.১১.২০১৯ ২:৫১ এএম |

বাইউস্ট প্রমীলা ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইংরেজী বিভাগবাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট) এ প্রথমবারের মতো উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেলো আন্তঃবিভাগীয় প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট । বাইউস্ট স্পোর্টস কাবের আয়োজনে এ টুর্নামেন্টে অংশ নেয় উক্ত বিশ্ববিদ্যালয়ের ৫ বিভাগের ছাত্রীরা। এতে রাউন্ড রবিন পদ্ধতিতে গ্রুপ পর্ব শেষে পয়েন্ট তালিকায় প্রথম দুই দল সিএসই এবং ডিবিএ ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। এর আগে ৩ নভেম্বর টুর্নামেন্টের উদ্ভোধন করেন উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় প্রফেসর ব্রিগেডিয়ার জেনারেল কে. এম. সালজার হোসেন এনডিসি,পিএসসি (অবঃ) । এ সময় তিনি পড়ালেখা সহ সব ক্ষেত্রে নারীদের এগিয়ে যাওয়ার গুরুত্ব তুলে ধরেন।
ফাইনালে সিএসইকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ইংরেজি বিভাগ। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সিএসই। নির্ধারিত নয় ওভারের খেলায় প্রথমে ব্যাট করতে নেমে ইংরেজী বিভাগ ৯৩ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে মাহদীয়া করেন ইনিংস সর্বোচ্চ ৩১ রান,জবাবে ব্যাট করতে নেমে সিএসই এর রান থামে ৭৩ এ। বল ও ব্যাট হাতে ফাইনালে দলের হয়ে সর্বোচ্চ ১৬ রান ও ৪ উইকেট সহ পুরো টুর্নামেন্টে দারুন নৈপুণ্য দেখিয়ে টুর্নামেন্ট সেরা হয় সিএসই বিভাগের তানিয়া সুলতানা এবং ফাইনালের ম্যাচ সেরা হয় ইংরেজী বিভাগের মাহদীয়া সুমাইয়া । সফলভাবে এ টুর্নামেন্ট আয়োজন করতে পেরে আয়োজক কাবের সকল সদস্য সহ কাব ভলান্টিয়ারদের ধন্যবাদ জানিয়ে কাবের এডভাইজার সহকারী অধ্যাপক আজাজ জামান বলেন , “টুর্নামেন্টের প্রথম দিন থেকেই বাইউস্টে একটি উৎসব ও আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে পড়ালেখার পাশাপাশি যা ধরে রাখতে হবে “।
টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি উপভোগ করতে এসে উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় বলেন, "খেলাধুলার পাশাপাশি পড়াশোনার দিকেও মনোযোগী হতে হবে”। ভবিষ্যতে ভালো সাড়া পেলে আরো বড় পরিসরে মেয়েদের ক্রিকেট টুর্ণামেন্ট আয়োজন করার প্রতিশ্রুতি দেন তিনি। এ সময় উক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল সুমন কুমার বড়ুয়া (অবঃ) সহ সকল বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। মাঠে উপস্থিত থেকে খেলোয়াড়দের সমর্থন দেন বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীবৃন্দ ।












সর্বশেষ সংবাদ
লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশি নারীর মৃত্যু
বছর শেষে সৃজিতের চমক
২০২০ সাল বদলে দেবে যে ৬ স্মার্টফোন
যেভাবে রাঁধবেন নারিকেল দুধে কই মাছ
অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
পিইসি-জেএসসি জেডিসির ফল প্রকাশ আজ
কুমিল্লার দুই ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থীরা জয়ী
অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ
কুমিল্লায় ইউপি নির্বাচনে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫
লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে বাংলাদেশি নারীর মৃত্যু
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft