ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় সংবর্ধিত  সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম
Published : Tuesday, 12 November, 2019 at 12:00 AM, Update: 12.11.2019 2:03:24 AM, Count : 255
কুমিল্লায় সংবর্ধিত  সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম জহিরুল ইসলাম জহির: নিজ সোসাইটিতে সংবর্ধিত হলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব কুমিল্লার কৃতি সন্তান এনএম জিয়াউল আলম। রবিবার দুপুরে দৌলতপুরস্থ ছায়াবিতান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি তাঁকে এ সংবর্ধনা দেন। সোসাইটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোহাম্মদ শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক নৌ বাহিনী  প্রধান রিয়ার এডমিরাল আবু তাহের। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক তাহ্সীন বাহার সূচনা, কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শিহাব উদ্দিন আহমেদ বাবু।
সংবর্ধিত অতিথি জিয়াউল আলম বলেন, নিজের সোসাইটিতে গুনি অতিথিদের মাধ্যমে সংবর্ধিত হতে পেরে আমি গৌরব বোধ করছি। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে যে কোন কাজে এ মাটির সন্তান হিসেবে কুমিল্লাবাসীর সহযোগিতা করার চেষ্টা করব।
প্রধান অতিথি রিয়ার এডমিরাল আবু তাহের বলেন, ছায়াবিতান শিক্ষিতদের সোসাইটি। এটি শুধু হাউজিং এর মধ্যে সীমাবদ্ধ না থেকে অন্যান্য গঠনমূলক সামাজিক কাজও করতে পারে। সোসাইটির যে কোন উন্নয়নমূলক কর্মকান্ডে কুমিল্লা জেলা পরিষদ পাশে থাকবে। শুনেছি ছায়াবিতান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট রয়েছে। শিক্ষার্থীদের পাঠদানে সমস্যা হলে প্রয়োজনে আমিও সপ্তাহে একদিন কাস নেব।
বিশেষ অতিথি তাহ্সীন বাহার সূচনা বলেন, দায়িত্বের কারনেই মানুষ গুরুত্বপূর্ণ হয়ে উঠে। ছায়াবিতান সোসাইটিতে যারা আছেন তারা সবাই নিজ কর্মস্থলে বড় দায়িত্ব পালন করছেন। আমার জানা মতে ছায়াবিতান একটি শক্তিশালী সোসাইটি। এর কার্যক্রম দৌলতপুরে সীমাবদ্ধ না রেখে পুরো কুমিল্লায় বিস্তৃত করতে হবে। আমি অল্প কয়েকজন নিয়ে জাগ্রত মানবিকতা শুরু করেছিলাম। বর্তমানে আমাদের চার সহ¯্রাধিক সদস্য রয়েছে। আমাদের কর্মীরা সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমে কাজ করে। আমার পিতা হাজী আ.ক.ম বাহা উদ্দীন বাহার এমপির মত আমিও আপনাদের ছায়াবিতান সোসাইটির উন্নয়নে অংশীধার হবো।
সমাপনী বক্তব্যে সোসাইটির সভাপতি ও কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মো: শহিদুল ইসলাম বলেন, দূর্যোগপূর্ণ আবহাওয়ার মাঝেও সম্মানিত অতিথিবৃন্দ ও সোসাইটির সদস্যরা উপস্থিত হয়ে অনুষ্ঠানকে সফল করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সোসাইটির প্রবীন সদস্য প্রাক্তন জেলা ও দায়রা জজ আবু মুসা চৌধুরী, জেলা পরিষদ সদস্য জসিম উদ্দীন, দক্ষিণ দূর্গাপুর ইউনিয়নের প্রাপ্তন ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালা উদ্দীন ফরিদ, বর্তমান সদস্য রেজাউল করিম রাজন, ছায়াবিতান সোসাইটির ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মো: আবু নোমান সরকার, সম্পাদক এ এম মামুনুর রশিদ অপু, সদস্য খাজা মোহাম্মদ আলী, মোহাম্মদ ফারুক সরকার, খন্দকার শামীম আহমেদ (বিপ্লব), মো: শাহীনশার হোসেন (বিপ্লব), মনিরুজ্জামান মজুমদার, এবিএস মুসা মাহমুদসহ সোসাইটির শতাধিক সদস্য। এর আগে রবিবার সকালে ছায়াবিতান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি: এর বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ডিগ্রী শাখার দক্ষিণ পাশে ১৯৬৪ সালের ২৯ মে প্রতিষ্ঠিত ছায়াবিতান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমবায় সমিতি আইন দ্বারা পরিচালিত হয়ে আসছে। বর্তমানে সোসাইটিতে ১১৩জন সদস্য রয়েছে। এদের অধিকাংশই সরকারের বিভিন্ন দপ্তরের বর্তমান ও অবসরপ্রাপ্ত কর্মকর্তা। সদস্যদের ভোটে নির্বাচিত নয় সদস্য বিশিষ্ট ব্যবস্থাপনা কমিটি কতৃক সোসাইটি পরিচালিত হয়। ২০০৭ সালে সোসাইটির উদ্যোগে স্থানীয়দের সহায়তায় ছায়াবিতানের কমন প্লটে একটি জামে মসজিদ প্রতিষ্ঠিত হয়। ১১ শতক জমির উপর প্রতিষ্ঠা করা হয় কবরস্থান। সোসাইটির দানকৃত ৩৯ শতক ভুমিতে রয়েছে ‘ছায়াবিতান সরকারি প্রাথমিক বিদ্যালয়’।  









 








« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft