ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কোরআন মাজিদ আমাদের জীবন চলার পথ নির্দেশক- মতিন খসরু
Published : Sunday, 10 November, 2019 at 12:00 AM, Count : 27
ইসমাইল নয়ন ॥
বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এড. আবদুল মতিন খসরু এমপি বলেন, কোরআন মাজিদ আমাদের জীবন চলার পথ নির্দেশক। এটি আল্লাহর বাণী ও সর্বশ্রেষ্ঠ আসমানি কিতাব। আল কোরআন সকল জ্ঞান বিজ্ঞানের উৎস। গোটা মানব জাতির মুক্তির দিশারী। সত্য-মিথ্যা, ন্যায়-অন্যায়, হক ও বাতিলের মধ্যে পার্থক্যকারী। এতে উল্লেখিত সকল প্রকার আদেশ-নিষেধ ও বিধি-বিধানসমূহ সমগ্র বিশ্বের সর্বকালের সকল মানুষের জন্য গ্রহণযোগ্য, যুগোপযোগী ও যুক্তিসংগত। এতে উল্লেখিত বিষয়গুলোর মধ্যে কোন প্রকার ভুল-ভ্রান্তি বা সন্দেহের অবকাশ নাই। তিনি বলেন, কোরআন মানুষকে শান্তি ও চিরকল্যাণের পথে পরিচালিত করে। অন্ধকার হতে চিরমুক্তি তথা আলোর পথে নিয়ে আসে। গত ৮ নভেম্বর শুক্রবার রাতে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের কান্দুঘর গ্রামে মাহমুদুর রহমান পীর সাহেবের আগম উপলক্ষে এলাকাবাসীর আয়োজনে ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরু এমপি এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, পবিত্র কোরআনের সংস্পর্শে এসেই অসভ্য বর্বর মরু আরবজাতি একটি সভ্য জাতিতে পরিণত হয়েছিল। সভ্য ও ন্যায়ের পে একটি বৈষম্যহীন সমাজ ব্যবস্থা কায়েম করেছিল। যারা সৎপথে থেকে দুনিয়া ও আখিরাতের চির কল্যাণ লাভে আগ্রহী, কুরআনুল কারিম তাদের পথ প্রদর্শক। সব শেষে তিনি বলেন, কোরআন মাজিদের দেখানো পথে চললে আমাদের পার্থিব জীবন হবে সুন্দর ও সাবলীল। আর পরকালে কিয়ামতে ময়দানে কোরআন হবে আমাদের নাজাতের ওসিলা।
উক্ত মাহফিলে প্রধান বক্তা হিলেন বিশিষ্ট আলেমে দ্বীন ও ধর্মীয় আলোচক মোতালেব হোসেন সালেহী। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও সাহেবাবাদ ইউপি চেয়ারম্যান মো. মোস্তফা ছারোয়ার খান, আওয়ামীলীগ নেথা ফরিদ উদ্দিন, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস কাবের সভাপতি এড. আবদুল আলীম খান, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল হক শাকিল সহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা মুসল্লিয়ানবৃন্দ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft