ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে চাঁদপুরে দণিাঞ্চলের যাত্রী আটকা, ফেরি চলাচল বন্ধ
Published : Sunday, 10 November, 2019 at 12:00 AM, Count : 23
মানিক দাস ॥ ঘূর্ণিঝড় ‘বুলবুল’–এর প্রভাবে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকায় গতকাল শুক্রবার রাত থেকে চাঁদপুর লঞ্চঘাটে আটকে পড়েছে অনেক যাত্রী। শনিবার বেলা ১১টা পর্যন্ত খোলা জায়গায় অসহায়ভাবে এসব যাত্রীকে অপো করতে দেখা গেছে। আটকে পড়া যাত্রীদের বেশির ভাগই ভোলা, বরিশাল, বরগুনা ও পটুয়াখালী এলাকার। কুমিল্লা থেকে আসা বরিশালের যাত্রী জসিম উদ্দিন বলেন, ঘূর্ণিঝড়ের কোনো সংকেত পাইনি। রাতে এসে দেখি সব লঞ্চ বন্ধ। এ কারণে সারা রাত লঞ্চঘাটেই বসে ছিলাম।

নিপা নামের বরিশালের আরেক লঞ্চযাত্রী বলেন, রাতে এভাবে খোলা আকাশে পুরুষরা থাকতে পারলেও মহিলাদের বিরাট সমস্যা। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপরে (বিআইডব্লিউটিএ) নৌবন্দর ও পরিবহন কর্মকর্তা আবদুর রাজ্জাক বলেন, ‘আমরা কাল থেকে সংকেত দিচ্ছি। এখন যেসব যাত্রী আছে, তাদের নিজ দায়িত্বে গন্তব্যে যাওয়ার ব্যবস্থা করতে হবে। এর বেশি কিছু আমাদের করার নেই।’
ঊর্ধ্বতন কর্তৃপরে নির্দেশে শুক্রবার রাত ১০টায় চাঁদপুর থেকে সব ধরনের লঞ্চ ও নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ঢাকা, নারায়ণগঞ্জসহ সব রুটের নৌযান চলাচল বন্ধ থাকবে বলে নিশ্চিত করা হয়।
এ দিকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’–এর প্রভাবে চাঁদপুর-শরীয়তপুর রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে । সকাল ৯টা থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বন্ধ থাকবে। ফলে মেঘনা নদীর দুই পাড়ে শতাধিক যানবাহন আটকা পড়েছে। বিআইডব্লিউটিসি চাঁদপুর-হরিনা ফেরিঘাট ম্যানেজার ফয়সাল আহমেদ জানান, বৈরী আবহাওয়ার কারণে চাঁদপুর-শরীয়তপুর রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। আবহাওয়া স্বাভাবিক হলে এ নৌপথে ফেরি চলাচল শুরু হবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft