ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চাঁদপুরে ঘুর্ণিঝড়ের প্রভাবে জনজীবনে ছিলো স্থবির
Published : Sunday, 10 November, 2019 at 12:00 AM, Count : 23
মানিক দাস ॥ ঘুর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে চাঁদপুর শহর ও শহরতলী এলাকায় জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। চাঁদপুরে ৯ নম্বর বিপদ সংকেত থাকায় সাধারণ মানুষ আতংকিত হয়ে অনেকেই ঘর থেকে রাস্তায় বের হননি। শুধুমাত্র কর্মজীবী ও শ্রমজীবী মানুষরাই এই দূর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে ঘর থেকে রাস্তায় বেরিয়ে এসেছে।  
শুক্রবার (৮ নভেম্বর) সকাল থেকেই আকাশছিলো মেঘাচ্ছন্ন। দুপুরের পর থেকে শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি। সন্ধ্যার আগ থেকে বৃষ্টিপাতের মাত্রা অনেকাইংশ বেড়ে যায়। সন্ধ্যা ও রাতে পরে থেমে থেমে বৃষ্টি হয়। রাত ১০টার পর শহরে সড়কগুলোতে যানবহন ও জনচলাচল অনেক শূন্য হয়ে পড়ে। এদিকে ঘুর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে গতকাল শনিবার সকাল থেকে সারাদিন থেমে থেমে বৃষ্টি হয়।  
আবহাওয়া অফিস সূত্রে আরো জানাগেছে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর পানি স্বাভাবিকের চাইতে কয়েক ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসে প্লাবিত হওয়ার আশংকা রয়েছে। এজন্য চাঁদপুর সদর উপজেলার নদী সংলগ্ন ইউনিয়নগুলো থেকে জন সাধারণকে নিরাপদ হেফাজতে সরিয়ে নেওয়া হয়েছে। বিশেষ করে রাজরাজেশ্বর ইউনিয়ন, ইব্রাহিমপুর ইউনিয়ন, হানারচর ইউনিয়ন, চান্দ্রা ইউনিয়ন নদী এলাকার জনসাধারণকে নিরাপদ স্থানে নেওয়া হয়েছে। আর এ জন্য সকালে জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল- মাহমুদ জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা সহ জেলা প্রশাসনের নেতৃবৃন্দ এসব ইউনিয়নের চেয়ারম্যানদেরকে নির্দেশ দিয়েছেন যেন ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় ইউনিয়নের জনসাধারণকে নিরাপদ হেফাজতে নেওয়া হয়। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পুরো শহর ছিল জনগণ শূন্য। শহরে তেমন একটা অন্য দিনের মতো যানবাহনের জট ছিল না।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft