ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
পৌনে ৪ শ’ পাসপোর্ট জব্দ, ১ কর্মচারীসহ আটক ১২
কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযান-
Published : Monday, 21 October, 2019 at 10:35 PM, Count : 1401
পৌনে ৪ শ’ পাসপোর্ট জব্দ, ১ কর্মচারীসহ আটক ১২জহির শান্ত: কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে দীর্ঘ সাড়ে ৪ ঘন্টারও অধিক সময় ধরে অভিযান চালিয়ে ১১ দালাল এবং এক কর্মচারীসহ ১২ জনকে আটক করেছে র‌্যাব। এসময় দালালদের কাছে থাকা ৩ শ’ ৭২টি পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র জব্দ করা হয়েছে। রবিবার বিকেল ৫টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত চলে অভিযান।

অভিযান শেষে ১১ দালালকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১মাস করে সাজা দেয়া হয়। আটক কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয় র‌্যাব। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার) শারমিন আরা।

পৌনে ৪ শ’ পাসপোর্ট জব্দ, ১ কর্মচারীসহ আটক ১২কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মহিদুল ইসলাম জানান, কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসকে ঘিরে দীর্ঘদিন ধরে একটি দালাল চক্র পাসপোর্ট করতে আসা সাধারণ মানুষকে হয়রানি করে আসছে। এর আগেও কয়েকবার অভিযান চালানো হয়। কিন্তু অফিসের কিছু অসাধু কর্মচারীর সহায়তায় দালালদের দৌরাত্ম্য বন্ধ হচ্ছে না।

তিনি বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে রবিবার বিকেল ৫টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের ভিতর অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা। দীর্ঘক্ষণ ধরে চলা এ অভিযানকালে ১১ দালালকে আটকসহ জব্দ করা হয়েছে ৩ শ ৭২টি পাসপোর্ট ও প্রয়োজনীয় কাগজপত্র। এছাড়া দালালদের সাথে সম্পৃক্ততা থাকায় অফিসের এক কর্মচারীকেও আটক করা হয়। তার নাম মো. রফিক উদ্দিন (৩২)।

আটক দালালরা হচ্ছে- মো. আনোয়ার হোসেন (৩১), মো. আবুল হোসেন (৩৯), নূর মোহাম্মদ (৩৩), মো. মহিউদ্দিন (৩০), মো. জয়নাল আবেদিন (২৮), কাওসার আহমেদ টুটুল (৪০), মো. সোহেল রানা (২৫), ইমরান হোসেন (৩২), মো. সোহেল রানা (২৭), মো. মহসিন (৩৯), মো. শহীদ (৫৫)।  

অভিযানের বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা বলেন, কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের ভিতরে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় এক কর্মচারী এবং ১১ দালালকে আটক করা হয়। দালালদের কাছে থাকা ৩ শ’ ৭২টি পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র জব্দ করা হয়েছে। আটককৃত ১১ দালাল সদস্যকে এক মাসের করে কারাদ- দেয়া হয়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft