ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
অবৈধ ৩১১ ভারতীয়কে ফেরত পাঠালো মেক্সিকো
Published : Thursday, 17 October, 2019 at 9:09 PM, Count : 541
 অবৈধ ৩১১ ভারতীয়কে ফেরত পাঠালো মেক্সিকো  আন্তর্জাতিক ডেস্ক ||
মেক্সিকোর অভিবাসী কর্তৃপক্ষ প্রথম দফায় নারী-শিশুসহ ৩১১ জন ভারতীয় নাগরিককে দেশে ফেরত পাঠিয়েছে। তাদের কাছে দেশটিতে বসবাসের কোনো বৈধ অনুমতি ছিল না। মেক্সিকো সীমন্তা দিয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতেই তারা দেশটিতে গিয়েছিলেন।

ভারতীয় টেলিভিশন এনডিটিভির এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, মূলত ট্রাম্প প্রশাসনের চাপে পড়েই মেক্সিকো এমন পদক্ষেপ নিচ্ছে। আরও অনেক ভারতীয় দেশটিতে অবৈধ অবস্থান করছেন। যাদের পর্যায়ক্রমে ভারতে ফেরত পাঠানো হবে।

মেক্সিকোর জাতীয় অভিবাসী ইনস্টিটিউট (আইএনএম) বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ভারতীয় এসব নাগরিকের এখানে বসবাসের অনুমতি ছিল না। তাদেরকে তোলুকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বোয়িং ৭৪৭ বিমানের একটি ফ্লাইটে করে ভারতের রাজধানী দিল্লিতে ফেরত পাঠানো হয়েছে।

আইএনএম এর ওই সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, ভারতীয় এসব নাগরিককে দেশটির ওক্সাকা, বাজা ক্যালিফোর্নিয়া, ভেরাক্রুজ, ছিয়াপাস, সোনোরা, মেক্সিকো সিটি, দুরাঙ্গো এবং টাবাস্কো প্রদেশের অভিবাসী কর্তৃপক্ষ আটক করার পর তাদের কাছে হস্তান্তর করে।

গত জুনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মেক্সিকোকে হুঁশিয়ার করেন যদি তারা দেশের ভেতর অবৈধ অভিবাসী চিহ্নিত করতে অভিযান না চালায় তাহলে দেশটির সকল আমদানী পণ্যে শুল্ক আরোপ করবেন। তারপর দেশটির কর্তৃপক্ষ অবৈধদের চিহ্নিত করতে অভিযান শুরু করে।

মেক্সিকো সীমান্ত হয়েই যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি অভিবাসী অবৈধভাবে প্রবেশ করে। ট্রাম্প প্রশাসন এই অভিবাসী ঢল নিয়ন্ত্রণে মেক্সিকো সীমান্তে অভিযান চালাচ্ছে। বিরোধীদের সমালোচনার মুখে ফেডারেল সরকার ২৩ দিন অচল রেখে প্রেসিডেন্ট ট্রাম্প মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ করছেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft