ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
স্বাভাবিক রয়েছে কুমিল্লার আইনশৃঙ্খলা পরিস্থিতি
Published : Monday, 14 October, 2019 at 12:00 AM, Update: 14.10.2019 2:41:36 AM, Count : 292
স্বাভাবিক রয়েছে কুমিল্লার আইনশৃঙ্খলা পরিস্থিতিস্টাফ রিপোর্টার: ধারাবাহিকভাবে গেলো তিনমাসেরও বেশি সময় ধরে কুমিল্লার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আগের তুলনায় এ সময়টাতে জেলায় হত্যা-রাহাজানির ঘটনা যেমন কমেছে; তেমনিভাবে কমেছে অন্যান্য অপরাধ কর্মকা-ও। শান্তি-সুশৃঙ্খলভাবেই বসবাস করছে কুমিল্লার মানুষ। জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা সূত্রে এ তথ্য জানা যায়। বিশেষ করে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাূজা শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় স্বস্তি প্রকাশ করেন কমিটির নেতৃবৃন্দ। গতকাল রবিবার কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো: আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠিত  জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মাঈন উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ নুরুজ্জামান, অধ্যাপিকা জোহরা আনিস, জেলা জজ আদালতের পিপি এডভোকেট জহিরুল ইসলাম সেলিম, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম টুটুল, বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আখলাক হায়দার, মেঘনা উপজেলা চেয়ারম্যান রতন শিকদার, লাকসাম পৌরসভার মেয়র আবুল খায়ের, পূজা উদযাপন পরিষদ কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক নির্মল পালসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।
সভা চলাকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিবের সাথে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। এসময় এ বিভাগের আওতাধীন কুমিল্লা জেলার চারটি অধিদপ্তরের কাজের গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দিক-নির্দেশনা প্রদান করেন সচিব মোঃ শহিদুজ্জামান। ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, মেঘনা উপজেলা চেয়ারম্যান রতন শিকদার এবং সংশ্লিষ্ট চারটি অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।
আইনশৃঙ্খলা কমিটির সভায় বক্তব্যকালে জেলা প্রশাসক বলেন, কুমিল্লা জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি অন্যান্যা যে কোন সময়ের তুলনায় ভালো রয়েছে। এজন্য স্বস্তি প্রকাশ করে তিনি বলেন, কুমিল্লার শান্তিপূর্ণ অবস্থা অব্যাহত রাখতে সকলকে আরো দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।
জেলা প্রশাসক, সামনে ওয়াজ মাহফিলের মৌসুম। মাহফিল আয়োজনের ক্ষেত্রে প্রশাসনের অনুমতি নিতে হবে। কোন বিতর্কিত বক্তা যেন দাওয়াত না দেয়া হয় সেদিকে কঠোর নজরদারি রাখতে হবে এবং মাইক ব্যবহারে সাবধানতা অবলম্বন করতে হবে যেন আশেপাশের কারো কোন ক্ষতি না হয়।
সভায় কুমিল্লার সুযোগ্য পুলিশ সুপার সকলের সহযোগিতা নিয়ে ৭৮৩ টি পুজামন্ডপে সুন্দর ভাবে পুজা সম্পন্ন করতে পারায় সকলকে ধন্যবাদ জানান। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কথা স্বরণ করে তিনি বলেন, মাদকের সাথে কোন আপশ নেই। মাদক নির্মূলে যত কঠোর হতে হয় তাই হব। কুমিল্লার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সন্তুশ প্রকাশ করেন তিনি।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft